Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নাদালের ১০০০

| প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : এক, দুই, তিন... এভাবেই পথচলা শুরু। চলতে চলতে এলেন বহুদূর। খেলে ফেললেন ক্যারিয়ারের হাজারতম ম্যাচটিও। গতকাল মিয়ামি ওপেনের তৃতীয় রাউন্ডে খেলতে নেমে অনন্য এই মাইলফলক স্পর্শ করলেন রাফায়েল নাদাল। নিজের হাজারতম ম্যাচে অবশ্য হাফ ছেড়ে বাঁচলেন নাদাল। প্রথম সেটে তো বাজেভাবেই হেরে গেলেন। এটিপি ট্যুরের হিসাব অনুযায়ী, ২০০৮ সালের এবারই প্রথম সেটে কোনো গেম জিততে পারলেন না; ব্যবধান ০-৬। দ্বিতীয় সেটে অবশ্য ঘুরে দাঁড়ান এই স্প্যানিশ তারকা। নাদালের ঘুরে দাঁড়ানাটা ছিল দুর্দান্তভাবেই। দ্বিতীয় সেট থেকেই ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেন। শেষ পর্যন্ত জিতেই মাঠ ছাড়েন। তৃতীয় রাউন্ডে জার্মান টেনিস তারকা ফিলিপ কোলসাইবারকে ০-৬, ৬-২, ৬-৩ গেমে হারিয়েছেন। আর তাতে মিয়ামি ওপেনের চতুর্থ রাউন্ডের খেলা নিশ্চিত হয় নাদালের।
মিয়ামি ওপেনে এখনও পর্যন্ত শিরোপা জিততে পারেননি নাদাল। সেই আক্ষেপ ঘোচানোর পথে অনেকটা এগিয়ে গেলেন তিনি। ম্যাচ শেষে তাই উচ্ছাস ঝরল নাদালের কণ্ঠে। পাশাপাশি প্রতিপক্ষ ফিলিপের প্রশংসাও করলেন সাবেক নম্বর ওয়ান টেনিস তারকা।
১০০০তম ম্যাচ জিতে নাদালের স্বস্তির নিঃশ্বাস ছিল এমন, ‘সে (ফিলিপ) অনেক ভালো খেলেছে। আমি প্রথম সেটে হেরে যাই; কারণ প্রতিপক্ষ ম্যাচের নিয়ন্ত্রণ নিয়েছিল। কিন্তু একটি ম্যাচে তো অনেক পথ পাড়ি দিতে হয়। এটা ইতিবাচক যে পরবর্তীতে ঘুরে দাঁড়িয়েছি আমি। প্রথম সেট বাজেভাবে হারার পর এই কাজটা কঠিনই ছিল।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ