Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

কুমিল্লা সিটিতে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ২৬ প্লাটুন মাঠে নেমেছে বিজিবি

| প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে অপ্রীতিকর ঘটনা এড়াতে ও আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ২৬ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। গতকাল সোমবার বিজিবির জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ মহসীন রেজা সাংবাদিকদের এতথ্য জানান। গতকাল সন্ধ্যা ৬টা থেকে নির্বাচনের পরদিন পর্যন্ত তারা নির্বাচনী এলাকায় দায়িত্ব পালন করবেন। আগামী ৩০ মার্চ কুমিল্লা সিটি করপোরেশনে ভোট গ্রহণ হবে।
নির্বাচন কমিশন পৃথক বিজ্ঞপ্তি জারি করে বহিরাগতদের নির্বাচনী এলাকা ত্যাগের নির্দেশ, যানবাহনের ওপর নিষেধাজ্ঞা ও প্রার্থীদের প্রচারণা বন্ধে নির্দেশ দিয়েছে। এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। রাত ১২টা থেকে বহিরাগতরা এলাকা না ছাড়লে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। এতে বলা হয়েছে, স্থানীয় সরকার (সিটি কর্পোরেশন) নির্বাচন বিধিমালা, ২০১০-এর ৭৪ বিধি অনুসারে ভোটগ্রহণ শুরুর পূর্ববর্তী ৩২ ঘণ্টা, ভোট গ্রহণের দিন সকাল ৮টা হতে রাত ১২টা এবং ভোট গ্রহণের দিন-রাত ১২টা হতে পরবর্তী ৪৮ ঘণ্টা অর্থাৎ ২৮ মার্চ মধ্যরাত ১২টা থেকে ১ এপ্রিল মধ্যরাত ১২টা পর্যন্ত নির্বাচনী এলাকায় কোন ব্যক্তি কোন জনসভা আহ্বান, অনুষ্ঠানে যোগদান এবং কোন মিছিল বা শোভাযাত্রা করতে পারবেন না। কোন ব্যক্তি এ আদেশ লঙ্ঘন করলে কমপক্ষে ৬ মাস ও অনধিক ৭ বছর কারাদন্ডে দন্ডি হবেন। আগামী ৩০ মার্চ কুমিল্লা সিটি নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আঞ্জুম সুলতানা সীমা জয়ের ব্যাপারে আশাবাদী। অপরদিকে এ নির্বাচনে বিএনপির প্রার্থী মনিরুল হক সাক্কুও জয়ের ব্যাপারে আশাবাদী।
নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের আঞ্জুম সুলতানা সীমা, বিএনপির সদ্য বিদায়ী মেয়র মনিরুল হক সাক্কু, জাসদের (রব) শিরিন আক্তার এবং প্রগতিশীল গণতান্ত্রিক দলের (পিডিপি) সোহেবুর রহমান প্রতিদ্ব›িদ্বতা করছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জঙ্গি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ