Inqilab Logo

শনিবার, ০১ জুন ২০২৪, ১৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সাফল্য পেয়ে উচ্ছাসিত শ্যামলীরা

| প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : থাইল্যান্ডের ব্যাংককে দু’দিন আগে শেষ হওয়া এশিয়া কাপ ওয়ার্ল্ড র‌্যাঙ্কিং স্টেজ-২ আরচ্যারি টুর্নামেন্টে সাফল্য পেয়ে উচ্ছ¡সিত বাংলাদেশের নারী আরচ্যার শ্যামলী-বন্যারা। আসরের মহিলা বিভাগে রিকার্ভ একক ইভেন্টে ফিলিপাইনের নিকোল ম্যারি টাগলকে ৬-৪ সেট পয়েন্টে হারিয়ে ব্রোঞ্জপদক জয় করেন লাল-সবুজের অলিম্পিয়ান নারী আরচ্যার শ্যামলী রায়। অন্যদিকে কম্পাউন্ড মহিলা দলগতের ফাইনাল রাউন্ডে র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থানে থাকা চাইনিজ তাইপের কাছে ২২৪-২১৯ স্কোরে হেরে রুপা পায় বাংলাদেশ দল ( সুস্মিতা বণিক, রোকসানা আক্তার ও বন্যা আক্তার)।
ক্যারিয়ারে প্রথম সাফল্য পেয়ে উল্লসিত শ্যামলী রায়। ব্যাংকক থেকে দেশে ফিরে গতকাল তিনি বলেন, ‘যখন জানতে পারলাম ফিলিপাইনের নিকোল মেরি ট্যাগলকে ৬-৪ সেট পয়েন্টে হারিয়েছি, ঠিক তখন যে আমার কতটা আনন্দ হচ্ছিল বুঝাতে পারবো না। বিদেশের মাটিতে জীবনের প্রথম আন্তর্জাতিক পদক জয়, তাই সঙ্গে সঙ্গে দেশের বাড়িতে বাবা-মাকে ফোন দিই। উনারা আমাকে অভিনন্দন জানান। খুব ভালো লাগছে দেশের জন্য সম্মান বয়ে আনতে পারায়।’ শ্যামলী আরও বলেন, ‘এবার দেশের মাটিতে ভালো কিছু করে দেখাতে চাই। নভেম্বরে এশিয়ান আরচ্যারি চ্যাম্পিয়নশিপ অনুষ্ঠিত হবে ঢাকায়। এ আসরে ভালো করতে এখন থেকেই প্রস্তুতি শুরু করবো। তবে এখন আমি অবসরে। ছুটি পেয়েছি ৩১ মার্চ পর্যন্ত। এই সময়টা উপভোগ করতে চাই। নিজেকে গুছিয়ে নিতে চাই।’ এর আগে ২০১১ সালে ঢাকায় অনুষ্ঠিত জুনিয়র গ্রাঁ প্রিঁতে দলগত ইভেন্টে ব্রোঞ্জপদক জয়ই ছিল শ্যামলীর সেরা অর্জন।
অন্যদিকে এশিয়া কাপ ওয়ার্ল্ড র‌্যাঙ্কিং স্টেজ-২ আরচ্যারির কম্পাউন্ড ইভেন্টে মহিলা দলগতে রৌপ্যপদক জয়ী বাংলাদেশ দলের অন্যতম সদস্যা বন্যা আক্তার। এর আগে জানুয়ারিতে মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে ইসলামিক সলিডারিটি গেমসে কম্পাউন্ড একক ইভেন্টে জেতা রুপাই ছিল তার ক্যারিয়ারের সর্বোচ্চ অর্জন। এবার সেই অর্জনে আরও একটি পালক যুক্ত করলেন বন্যা। ব্যাংককে সাফল্য পেয়ে দেশে ফিরে তিনি বলেন, ‘আমার তো মনে হয়, এটা আমার জন্য অনেক বেশি সাফল্য। বাংলাদেশকে কিছু দিতে পেরেছি, এতেই আনন্দ। ফেডারেশনও আমাদেরকে অনেক সহযোগিতা করেছে। পদক জেতার পরেই বাড়িতে সবাইকে জানিয়েছি। আমার পদক জয়ের খবর গ্রামের বাড়ি ফরিদপুরের সবাই জানেন। তারা অনেক খুশি।’ ভবিষ্যত লক্ষ্য নিয়ে বন্যা বলেন, ‘আগামীতে আরও বড় কিছু করে দেখাতে চাই। সেই লক্ষ্যে প্রস্তুতি নেবো। দেশবাসীর কাছে দোয়া চাই, দেশের মাটিতে নভেম্বরে অনুষ্ঠিতব্য এশিয়ান আরচারি চ্যাম্পিয়নশিপে যেন ভালো কিছু করতে পারি।’ ক’দিন ছুটি কাটানোর পর আগামী শনিবার শুরু হবে জাতীয় আরচ্যারদের অনুশীলন ক্যাম্প।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাফল্য


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ