Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

নিজের বাড়ির মতো শহরকে পরিচ্ছন্ন রাখুন -সাঈদ খোকন

| প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : নিজের বাড়ির মতো শহরকে পরিচ্ছন্ন রাখার আহ্বান জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন। তিনি বলেছেন, ঢাকা শহর সবার। রাজধানীতে সবাই মিলেমিশে বাস করছি। তাই নিজেদের বাসাবাড়ির মতো করে এ শহরকে পরিচ্ছন্ন রাখুন।
গতকাল (রোববার) রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অডিটোরিয়ামে স্বাধীনতা দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এ আহ্বান জানান।
সাঈদ খোকন বলেন, এই শহর আমাদের। মেয়রের পক্ষে একা শহরকে পরিচ্ছন্ন রাখা সম্ভব নয়। তাই রাজধানীবাসীর নিজ নিজ জায়গা থেকে শহরকে পরিচ্ছন্ন রাখতে হবে।
শিক্ষার্থীদের উদ্দেশে মেয়র বলেন, চকলেট, চিপস খেয়ে প্যাকেটগুলো ওয়েস্টবিনে ফেলবে। তোমরা তোমাদের বাবা-মাসহ আত্মীয়দের বলবে বাসার ময়লা-আবর্জনা সন্ধ্যার পরে আবর্জনা সংগ্রহকারীদের দিতে। সবাই মিলে চেষ্টা করলেই রাজধানীকে পরিষ্কার রাখা সম্ভব।
তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতা এনে দিয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনের নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। আমরা আরো এগিয়ে যাব। আগামীতে তোমরা (শিক্ষার্থীরা) দেশের নেতৃত্বে আসবে। আমাদের দেশ এগিয়ে যাচ্ছে। একটি মহল এটি সহ্য করতে না পেরে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। সবাইকে মিলে এ ষড়যন্ত্র মোকাবিলা করতে হবে।
ভিকারুননিসা স্কুল অ্যান্ড কলেজের প্রিন্সিপাল মোসাম্মাৎ সুফিয়া খাতুনের সভাপতিত্বে অনুষ্ঠানে শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকরা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খোকন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ