Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সেপ্টেম্বরেই ভাসানীতে ফ্লাডলাইট

| প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : সব জটিলতা কাটিয়ে অবশেষে ফ্লাডলাইট পাচ্ছে মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়াম। পরিকল্পনা মন্ত্রণালয়ের ছাড়পত্র পাওয়ার ফলে আলোর মুখ দেখলো ১০ কোটি টাকার প্রকল্পটি। খুব শীঘ্রই ফ্লাডলাইট স্থাপনের আনুষ্ঠানিকতা শুরু করবে বাংলাদেশ হকি ফেডারেশন (বাহফে)। তারা অচিরেই দরপত্র আহ্বান করবে। বাহফে’র আশা সবকিছু ঠিকঠাক মতো চললে আগামী সেপ্টেম্বরের প্রথম সপ্তাহের মধ্যে শেষ হবে মওলানা ভাসানী স্টেডিয়ামে ফ্লাডলাইট স্থাপনের কাজ। ফলে অক্টোবরে নির্ধারিত এশিয়া কাপ হকি টুর্নামেন্ট আয়োজন করতে পারবে তারা। এ আসরে এশিয়া মহাদেশের আট দেশ অংশ নেবে। তথ্যটি নিশ্চিত করেছেন বাহফের সহ-সভাপতি খাজা রহমতউল্লাহ। গতকাল তিনি বলেন, ‘আমরা আশা করছি আগামী মাসের শুরুতেই দরপত্র আহ্বান করা হবে। আর দু’মাসের মধ্যেই কাজ শেষ হবে। সে হিসেবে দরপত্র গ্রহণ করা ও প্রয়োজনীয় জিনিসপত্র আনার জন্য জুন পর্যন্ত সময় লাগলে জুলাই-আগস্টের মধ্যেই কাজ শেষ হওয়ার কথা। আমরা চাইছি যত দ্রুত সম্ভব ফ্লাডলাইট স্থাপনের কাজ শেষ হোক। আর তা হলে আমরা স্বাচ্ছন্দে আয়োজন করতে পারবো এশিয়া কাপ টুর্নামেন্টের।’
মওলনা ভাসানী স্টেডিয়ামের চার কোণার ফ্লাডলাইটের টাওয়ার বসানো হবে। মাঠের মাঝখানে লাক্সের মাত্রা হবে ১২৫০। বাহফে শুধু ফ্লাডলাইট স্থাপন করেই বসে থাকতে চায় না। তারা স্টেডিয়ামে কিছু সংস্কার কাজ করবে। বর্তমানে নীল টার্ফ যেখানে আছে, তা আরও পশ্চিমে সরিয়ে এনে পূর্ব দিকে অনুশীলন টার্ফ স্থাপন করতে চায় তারা। ভিআইপি গ্যালারি ও প্রেসবক্সের উন্নয়ন করার ইচ্ছা আছে হকি ফেডারেশনের। এছাড়া মাঠের পাশে খেলেয়াড়দের বসার স্থান ও ড্রেসিং রুমের সংস্কারও করতে চায় তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভাসানী


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ