Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

বারবার রাজশাহীকে উন্নয়ন থেকে বঞ্চিত করা হচ্ছে

১৪ দফা বাস্তবায়নের দাবিতে বক্তারা

| প্রকাশের সময় : ২২ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

রাজশাহী ব্যুরো : রাজশাহী রেশম কারখানা চালু, গঙ্গা ব্যারেজ নির্মাণ, রাজশাহীর সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ নিশ্চিত ও সিএনজি স্টেশন স্থাপনসহ রাজশাহীর উন্নয়নে ১৪ দফা দাবিতে গতকাল দুই ঘন্টার মানববন্ধন কর্মসূচি পালন করেছে রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদ। নগরীর সাহেব বাজার জিরো পয়েন্টে অনুষ্ঠিত এ কর্মসূচি থেকে অবিলম্বে এসব দাবি বাস্তবায়নের জন্য আগামী অর্থ বছরের বাজেটে বিশেষ অর্থ বরাদ্দের দাবি জানানো হয়। বক্তারা বলেন, দীর্ঘদিন ধরে এসব দাবি নিয়ে রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদ রাজপথে আন্দোলন সংগ্রাম করে আসছে। তবে বারবার রাজশাহীকে উন্নয়ন থেকে বঞ্ছিত করা হচ্ছে। আগামী জাতীয় বাজেটেই যাতে রাজশাহী উন্নয়নে বিশেষ বরাদ্দ রাখা হয় এজন্য প্রধানমন্ত্রী ও অর্থমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করা হয়েছে।
মানববন্ধন চলাকালীন সমাবেশে বক্তারা বলেন, রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের উত্থাপিত ১৪ দফা দাবি বাস্তবায়ন হলে রাজশাহীর সার্বিক উন্নয়নে প্রতিফলন ঘটবে।
উত্তর রাজশাহী সেচ প্রকল্প, বন্ধ গ্যাস লাইন সংযোগ চালুকরণ, সিএনজি পাম্প স্টেশন স্থাপন, রাজশাহী থেকে চট্টগ্রাম সরাসরি ট্রেন সার্ভিস চালু করন, আব্দুল্লাপুর-রাজশাহী-রহনপুর ডুয়েল গেজ রেল লাইন নির্মাণ, সরকারি হাসপাতালে জনগণের জন্য জনবান্ধব চিকিৎসাসেবার মানোন্নয়ন, একনেকে অনুমোদিত রাজশাহী চিকিৎসা বিশ^বিদ্যালয় বাস্তবায়ন, ভূখন্ড রক্ষায় স্থায়ী নদী তীর প্রতিরক্ষা, কৃষিভিত্তিক ইপিজেড প্রতিষ্ঠা, কৃষি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা, ক্রিকেট টেষ্ট ভেন্যু স্থাপন ও ৫ তারকা হোটেল নির্মাণ, পদ্মা নদীর চরে সরকারি ভাবে অর্থনৈতিক জোন স্থাপন, আম, আলু, টমেটোসহ অন্যান্য ফল সংরক্ষণে কোল্ড ষ্টোরেজ স্থাপন এবং নারী শিল্পোদ্যোক্তাদের বিশেষ ঋণ সহায়তার দাবি জানান। এছাড়া চাঁপাইনবাগঞ্জের সঙ্গে রাজশাহীর নিবিড় যোগাযোগ স্থাপনের জন্য একটি সাটল ট্রেনেরও দাবি ও সারাদেশের সঙ্গে রেল যোগাযোগ সম্প্রসারণের দাবি জানান বক্তারা।



 

Show all comments
  • abidshahriar ২২ মার্চ, ২০১৭, ১০:০১ এএম says : 0
    দীর্ঘদিন ধরে এসব দাবি নিয়ে রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদ রাজপথে আন্দোলন সংগ্রাম করে আসছে। তবে বারবার রাজশাহীকে উন্নয়ন থেকে বঞ্ছিত করা হচ্ছে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উন্নয়ন

২৩ ডিসেম্বর, ২০২২
১৮ ডিসেম্বর, ২০২২
২৮ অক্টোবর, ২০২২
২ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ