Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ময়মনসিংহ সদর দলিল লিখক সমিতির সভাপতি ও সহ-সভাপতির পদত্যাগ

| প্রকাশের সময় : ২০ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

ময়মনসিংহ অফিস : ময়মনসিংহ সদর সাবরেজিস্ট্রি দলিল লিখক সমিতির সভাপতি মো. শহীদুল ইসলাম ও সিনিয়র সহ-সভাপতি আলী মতুর্জা অবশেষে পদত্যাগ করেছেন। গতকাল রোববার বিকেলে তারা ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগ করে প্রধান উপদেষ্টা ইদ্রিস আলী শেখের কাছে পতদ্যাগপত্র জমা দিয়েছেন।
এ ঘটনার জের ধরে ক্ষমতাসীন দলের ছাত্রলীগের এক নেতার নেতৃত্বাধীন ক্যাডাররা তাদের লাঞ্চিত ও হেনস্থা করে। এ নিয়ে সেখানে তীব্র উত্তেজনা বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে সেখানে পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানিয়েছেন কোতোয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ইসলাম।
জানা যায়, প্রায় ৪ মাস আগে সদর সাবরেজিষ্ট্রি দলিল লিখক সমিতির একটি কমিটি গঠিত হয়। এ কমিটিকে ৩ মাসের মধ্যে সুষ্ঠুভাবে নির্বাচন করে দায়িত্ব হস্তান্তরের নির্দেশনা দেয়া হয়। কিন্তু নির্ধারিত সময়ের পরেও এক ছাত্রলীগ নেতার বাঁধার মুখে কমিটি করতে পারেনি দলিল লিখক সমিতির নেতারা। জানা যায়, এ সমিতির নামে প্রতিদিন গড়ে প্রায় লাখ টাকা চাঁদা উঠতো। আর এ চাঁদার টাকা যেতো ওই ছাত্রলীগ নেতার পকেটে। এতে করে দলিল লিখক সমিতির নেতারা ক্ষোভের অনলে পুড়ছিলেন। তারা একাধিকবার স্থানীয় প্রশাসনকে বিষয়টি অবহিত করেও কোন ফল পায়নি।
এ অবস্থায় রোববার বিকেলে সদর সাবরেজিস্ট্রি দলিল লিখক সমিতির সভাপতি ও সহ-সভাপতি পদ থেকে পদত্যাগ করেন মো. শহীদুল ইসলাম ও আলী মর্তুজা। তারা স্বশরীরে পদত্যাগপত্র জমা দেয়ার সময় ওই ছাত্রলীগ নেতার ক্যাডারদের রোষানলে পড়েন। এ সময় তাদেরকে লাঞ্চিত ও আটকে রাখা হয়। পরে জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মোমতাজ আলী মন্তা ঘটনাস্থলে গিয়ে সভাপতি ও সহ-সভাপতিকে উদ্ধার করে নিয়ে আসেন।
কোতোয়ালী মডেল থানার ওসি কামরুল ইসলাম বলেন, সভাপতিসহ নেতারা পদত্যাগ করায় কমিটি ভেঙে গেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পর্যাপ্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ময়মনসিংহ

২৬ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ