Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

গোয়ালন্দে পাগলা কুকুরের কামড়ে নারী-শিশুসহ আহত ২০

| প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

গোয়ালন্দ (রাজবাড়ী) উপজেলা সংবাদদাতা : রাজবাড়ীর গোয়ালন্দে হিংস্র পাগলা কুকুরের কামড়ে নারী-শিশুসহ অন্তত বিশজন আহত হয়েছে। গতকাল শনিবার বেলা ১১টা থেকে একটি কুকুর উপজেলার বিভিন্ন এলাকায় এই তান্ডব চালায়। এতে এলাকায় আতঙ্ক বিরাজ করছে। দুপুর পর্যন্ত কুকুরটি মারা সম্ভব হয়নি।
প্রত্যক্ষদর্শী ও আহতদের স্বজনরা জানায়, শনিবার বেলা ১১টার দিকে উপজেলার ছোটভাকলা ইউনিয়নের নলডুবি গ্রামে ওই পাগলা কুকুরটি সাধারণ মানুষের ওপর হামলে পরে। এলাকাবাসী ধাওয়া করলে পাগলা কুকুরটি হাউলিকেউটি গ্রাম হয়ে গোয়ালন্দ পৌরসভায় ঢুকে পড়ে। এসময় পাগলা কুকুরের আক্রমণে একে একে অন্তত বিশজন নারী-শিশুসহ পথচারী সাধারণ মানুষ আহত হয়।
আহতরা হলেন, উপজেলার ছোট ভাকলা ইউনয়নের পশ্চিম নলডুবি গ্রামের শাহিন সরদারের ছেলে শাহারুক সরদার (৪), গোয়ালন্দ পৗরসভার ১নং ওয়ার্ড হাউলি কেউটিল গ্রামের জাফর কাজীর মেয়ে রেশমী (৪), ৩নং ওয়ার্ড কুমড়াকান্দী গ্রামের রিপন শেখের স্ত্রী সুমি আক্তার (২০), ৯নং ওয়ার্ড বাহাদুরপুর গ্রামেরে মঞ্জুরুল আলমের ছেলে মাহমুদ হাসান (৭), ৯নং ওয়ার্ড ইবাদ আলী মিস্ত্রী পাড়ার ইছাক মন্ডলের ছেলে রাসেল মন্ডল (১৮), উজানচর ইউনিয়নের বালিয়া ডাঙ্গা গ্রামের সাদেক আলী শেখের ছেলে শহিদ শেখ (৪৫), কছিমদ্দিন পাড়ার মিরাজ শেখের স্ত্রী সবিতা (৩৫), শ্রীধাম দত্তপাড়ার এলাহী শেখের স্ত্রী শাহেদা (৪০)। তাদের গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা শেষে রাজবাড়ী সদর হাসপাতাল ও ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। এছাড়া অন্যান্য আহতদের সরাসরি ফরিদপুর ও রাজবাড়ী চিকিৎসার জন্য নিয়ে যাওয়ায় তৎক্ষণাৎ তাদের সঠিক নাম ঠিকানা পাওয়া যায়নি।
সরেজমিন গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দেখা যায়, আহত শিশু শাহরুকের শরীরর বিভিন্ন স্থান থেকে পাগলা কুকুরের আক্রমণে গোশত পেশী খুবলে ছিঁড়ে ফেলেছে। তার এ অবস্থা দেখে পিতা শাহিন সরদার জ্ঞান হারিয়ে ফেলে। এ সময় ওই এলাকায় হৃদয়বিদারক দৃশ্যের অবতরণ হয়।
গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্তব্যরত চিকিৎসক ডা. নুরুল ইসলাম জানান, পাগলা কুকুরের কামড়ে আহত ৮ জনকে এ হাসপাতালে আনা হলে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। জলাতঙ্ক রোগের ভ্যাকসিন না থাকায় তাদের স্থানান্তর করা হয়েছে।
এ প্রসঙ্গে গোয়ালন্দ পৌরসভার মেয়র শেখ মো. নিজাম বলেন, আইন করে কুকুর নিধন অভিযান বন্ধ করে দেয়ায় বর্তমানে এ অভিযান চালানো হচ্ছে না। তবে আক্রমণকারী পাগলা কুকুরটি খুঁজে বের করে দ্রæত মারার চেষ্টা চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ