Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

ভূমি দস্যুদের কবল থেকে রক্ষা পেতে সংবাদ সম্মেলন

| প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ভূমি দস্যুদের নির্যাতনের প্রতিবাদ ও তাদের কবল থেকে রক্ষা পেতে ঢাকা ক্রাইম রিপোর্টার্স ইউনিটি (ক্র্যাব)-এর কার্যালয়ে সংবাদ সম্মেলন করেছে আক্তার হোসেন নামের এক ব্যক্তি। আক্তার হোসেন চাঁদপুরের হাজীগঞ্জ থানাধীন গোলাম ইয়াহিয়ার ছেলে।
গতকাল শনিবার সকালে ক্র্যাক কার্যালয়ে আয়োজিত এ সংবাদ সম্মেলনে লিখিত বক্তৃতায় আক্তার হোসেন তার পরিবারের ওপর নির্যাতনের নির্মম চিত্র তুলে ধরেন। লিখিত বক্তব্যে তিনি বলেন, নিজ নামে ক্রয়কৃত ভূমিতে আমি একটি বিল্ডিং ঘর নির্মাণ করে পরিবারের লোকজন নিয়ে শান্তিপূর্ণভাবে বসবাস করে আসছি। এ অবস্থায় এলাকার চিহ্নিত সন্ত্রাসী আনোয়ার হোসেনের নেতৃত্বে সন্ত্রাসী খোরশেদ আলম ও ফারুকসহ আরও কয়েকজন আমাদের ওপর বিভিন্ন প্রকারে নির্যাতন হুমকি ও ভয়ভীতি দেখিয়ে আমাদের বাড়ি থেকে বের করে দেয়।
আক্তার হোসেন বলেন, আনোয়ার হোসেনরা প্রভাবশালী হওয়ায় জীবনের নিরাপত্তা চেয়ে আমরা এ সংবাদ সম্মেলনের আয়োজন করেছি। লিখিত বক্তব্যে তিনি আরও উল্লেখ করেন, পরিবারের পক্ষ থেকে এ বিষয়ে আদালতের শরণাপন্ন হলে আদালত নালিশি ভূমিতে স্থিতাবস্থাসহ শান্তি-শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ দেন (১৪৪ ধারা জারি করেন)। আদালতের এই নিষেধাজ্ঞা অমান্য করে আক্তার হোসেনদের বাড়ি থেকে বের করে দিয়ে ঘরে তালা লাগিয়ে দেয়া হয়েছে। বর্তমানে আক্তার হোসেন স্ত্রী সন্তানসহ খোলা আকাশের নিচে বসবাস করছে বলে জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভূমি

১৩ ফেব্রুয়ারি, ২০২৩
১২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ