Inqilab Logo

শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

গাছের সাথে শত্রুতা!

| প্রকাশের সময় : ১৪ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

মাগুরা জেলা সংবাদদাতা : মাগুরা সদর উপজেলার চাঁনপুর গ্রামে আব্দুর রাজ্জাক ও আব্দুর রফিক মাস্টারের ১৫ লাখ টাকা মূল্যের কলা ও পেঁপে গাছ কেটে ধ্বংস করেছে প্রতিপক্ষরা। কলা ধরা এসব গাছ রাতের আধারে কেটে ফেলা হয়েছে বলে অভিযোগ করেছে ক্ষতিগ্রস্তরা।
সরেজমিনে গিয়ে দেখা যায়, শত্রুতার বশবর্তী হয়ে রোববার দিবাগত রাতে কে বা কাহারা কলা ও পেঁপে বাগানের ১ হাজার গাছ কেটে ফেলে রেখে যায়। বাগানে রোপণ করা সকল গাছের মাঝ বরাবর ধারালো অস্ত্র দিয়ে কেটে ফেলে রাখা হয়েছে।
ক্ষতিগ্রস্ত কৃষক আব্দুর রাজ্জাক ও আব্দুর রফিক মাস্টার জানান, মানুষের সাথে মানুষের মনোমালিন্য থাকতে পারে যা মীমাংসা হয়ে যায় কিন্তু গাছ পালার সাথে এরকম শত্রæতা আগে কখনও দেখিনি। তাদের বাগানের ধরন্ত গাছ কেটে ১৫ লাখ টাকার ক্ষতি হয়েছে। গ্রামের সামাজিক দলাদলিকে কেন্দ্র করে প্রতিপক্ষরা তাদের এ ক্ষতি করেছে বলে দাবি করেন।
এ ব্যাপারে মাগুরা সদর থানার অফিসার ইনচার্জ মোঃ আজমল হুদা জানান, উপজেলার চাঁদপুর গ্রামে একটি কলা ও পেঁপে বাগানের গাছ কাটার সংবাদ পেয়েছি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। এ ব্যাপারে মামলা করা হবে বলে ক্ষতিগ্রস্তরা জানান।



 

Show all comments
  • Nannu chowhan ১৪ মার্চ, ২০১৭, ৭:৪৭ এএম says : 0
    Those people destroy the Mother Nature green environment they should have harsh punishment .
    Total Reply(0) Reply
  • Md Uddin ১৪ মার্চ, ২০১৭, ১১:৪৫ এএম says : 0
    এমন একটা আইন তৈরি করা দরকার বিভিন্ন ফলের গাছ,পুকুরের মাছ এগুলো যে ক্ষতি করবে তাকে কমপক্ষে ১০ বৎসরের সাজা পোহাতে হবে
    Total Reply(0) Reply
  • Nur- Muhammad ১৪ মার্চ, ২০১৭, ৯:৫০ পিএম says : 0
    এটা খুব বরবরচিত কাজ। যে বা যারা এমন জগণ্য কাজটি করছে,তাদেরকে ঘৃণাভরে দিক্কার জানাছি। প্রশাসনকে দ্রুত ব্যবস্হা গ্রহনের জন্য অনুরোধ করছি।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গাছ

১২ সেপ্টেম্বর, ২০২২
২৩ জুলাই, ২০২২
২৩ এপ্রিল, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ