Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

শেষ দিনে রোমাঞ্চের আশা

| প্রকাশের সময় : ১২ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : দুটি বিফল রিভিউ, সফল একটি রিভিউ না নেয়া ও চারটি ক্যাচ মিসÑ সব মিলে নিউজিল্যান্ডের ভুলে ভরা একটি দিন। সাথে ট্রেন্ট বোল্টের চোট নিয়ে মাঠ ছাড়া। সেই সুযোগে ধীর ও সাবধানী ব্যাটিংয়ে ৬ উইকেট হারিয়ে ডানেডিন টেস্টের চতুর্থ দিন পার করেছে দক্ষিণ আফ্রিকা। তা থেকে প্রথম ইনিংসের ৩৩ রানের ঘাটতি পুষিয়ে ১৯১ রানের লিডও নিয়েছে ফাফ ডু প্লেসির দল, হাতে চার উইকেট।
দিনের শেষ সেশনে তিন উইকেট নিয়ে ম্যাচে ফেরে নিউজিল্যান্ড। এরপরও এগিয়ে রাখা যাচ্ছে না কোন দলকেই। তবে জয় পরাজয়কে ছাপিয়ে এখন আলোচনায় ডানেডিনের বেরসিক আকাশ। আবহাওয়া অফিস বলছে, ৮০ শতাংশ সম্ভবনা দিনটা বৃষ্টিতে ভেসে যাওয়ার। সেক্ষেত্রে স্নায়ুক্ষয়ী রোমাঞ্চকর একটা ক্রিকেটিয় দিন চলে যাবে বৃষ্টির পেটে। একই কারণে তিন ইনিংসে তিনের উপরে রানরেট নিতে পারেনি কোন দলই। দ্বিতীয় ইনিংসে আরো ধীর ও সাবধানী দক্ষিণ আফ্রিকা। ইতোমধ্যে ১০২ ওভার ব্যাট করেছে তারা। তা থেকে ওভার প্রতি ২.১৯ গড়ে রান ২২৪। আলোকস্বল্পতার কারণে গতকালও খেলা হয়েছে সাকুল্যে ৮৪ ওভার। প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান ডেন এলগার ৩৫ ও ৪৮ রানে জীবন পেয়ে আউট হন ৮৯ রান করে। শেষ সেশনে আউট হওয়ার আগে খেলেন ২৪৯ বলের লড়াকু ইনিংস। ৬ রানে জীবন পাওয়া জেপি ডুমিনি ভালো কিছু করতে পারেননি, ফেরেন ৩৯ রান করে। মাঝে হাশিম আমলাও (২৪) ভালো শুরু করে ইনিংস টেনে লম্বা করতে পারেননি। ম্যাচ পকেটস্থ করতে নিউজিল্যান্ডের সামনে এখন কেবল ডু প্লেসি বাধা। প্রটিয়াদের ভরসা হয়ে ১৫৫ বলে ৫৬ রানের লড়াকু ইনিংস খেলে অপরাজিত ডু প্লেসি।
দক্ষিণ আফ্রিকা : ৩০৮ ও ১০২ ওভারে ২২৪/৬ (আগের দিন ৩৮/১) (এলগার ৮৯, আমলা ২৪, ডুমিনি ৩৯, ডু প্লেসি ৫৬*, ফিল্যান্ডার ১*; বোল্ট ১/৩৪, ওয়েগনার ২/৫৬, স্যান্টনার ১/৩৭, প্যাটেল ২/৫৭, নিশাম ০/২০)। নিউ জিল্যান্ড ১ম ইনিংস : ৩৪১।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শেষ

২০ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ