Inqilab Logo

শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

খুলনায় বিএনপির সমাবেশ শেষ, লঞ্চ ও পরিবহণ ধর্মঘটও শেষ

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০২২, ৭:৩০ পিএম


সড়ক-মহাসড়কে অবৈধ যানবাহন চলাচল বন্ধের দাবিতে ২১ ও ২২ অক্টোবর ৪৮ ঘন্টা ধর্মঘট ডেকেছিল সরকার সমর্থিত বাস মিনিবাস মালিক সমিতি। অন্যদিকে লঞ্চ শ্রমিকরা বেতন বৃদ্ধির দাবিতে ৪৮ ঘন্টার ধর্মঘট ডেকেছিল। বিএনপির সমাবেশ শেষ হতেই সন্ধ্যা থেকে অর্থাৎ ৪২ ঘন্টার মধ্যেই বাস মিনিবাস এবং নৌ পথে সবধরণের বাহন চলা শুরু হয়েছে। সন্ধ্যায় সোনাডাঙ্ড়া বাস টার্মিনালে গিয়ে দেখা গেছে, বাসে যাত্রীরা উঠছেন। পূর্বের সেই ব্যস্ত চিত্র বাস টার্মিনালে। ৫ নং বিআইডব্লিউটিএ লঞ্চঘাটেও একই চিত্র দেখা গেছে। এদিকে, সারাদিন মাহেন্দ্র ও ইঞ্জিন চালিত সব ধরণের যানবাহন নগরীতে চলাচল বন্ধ থাকলেও সন্ধায় আবার সেগুলো পথে নেমেছে।
খুলনা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাকির হোসেন বলেন, ২১ ও ২২ অক্টোবর খুলনা থেকে চলাচলকারী সব ধরনের বাস চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নেন বাসমালিকেরা। এ সিদ্ধান্তের সঙ্গে একাত্মতা প্রকাশ করে শ্রমিক ইউনিয়ন। তিনি আরও বলেন, মালিকরা যদি বাস চালাতে না চান, তাহলে শ্রমিকেরা কী করবেন? তাই আমরা বাস বন্ধ রেখেছিলাম।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধর্মঘটও শেষ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ