Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চাঁদপুরে জাটকা সংরক্ষণ সপ্তাহের উদ্বোধন

| প্রকাশের সময় : ১২ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

চাঁদপুর জেলা সংবাদদাতা : ‘জাটকা ইলিশ ধরবো না- দেশের ক্ষতি করবো না’ এ প্রতিপাদ্য নিয়ে ১১ মার্চ থেকে ১৭ মার্চ পর্যন্ত জাটকা সংরক্ষণ সপ্তাহ পালিত হচ্ছে। গতকাল শনিবার চাঁদপুরের মতলব উত্তর উপজেলার এখলাছপুর উচ্চ বিদ্যালয়ে আলোচনা সভা ও র‌্যালি অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে জেলা প্রশাসক মো. আবদুস সবুর মন্ডল বলেন, জাতির জনক বঙ্গবন্ধু ইলিশকে জাতীয় মাছ ঘোষণা করেছেন। সেই ইলিশের হারানো ঐতিহ্য ফিরিয়ে আনতে বর্তমান সরকার নানা বাস্তবমুখী কর্মকান্ড বাস্তবায়ন করছে। সকলে সম্মিলিতভাবে কাজ করলে ইলিশের হারানো ঐতিহ্য ফিরিয়ে আনা সম্ভব। উপজেলা চেয়ারম্যান মনজুর আহমদ, জেলা মৎস্য কর্মকর্তা মো. সফিকুর রহমান,সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মো. শাখাওয়াত হোসেন, ইউপি চেয়ারম্যান শামসুল হক চৌধুরী বাবুল, মোসাদ্দেক হোসেন মুরাদ. দেলোয়ার হোসেন দানেশ, মো, সোবহান সরকার শুভা, মৎস্যজীবি প্রতিনিধি ওমর আলী বক্তব্য রাখেন। এ সময় রাজনৈতিক নেতৃবৃন্দ, জেলে প্রতিনিধি, জেলে, সুধীজন উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চাঁদপুর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ