Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

চাঁদপুর মেঘনায় লঞ্চের ধাক্কায় নৌকা ডুবি নিহত ১, নিখোঁজ ২

চাঁদপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ জানুয়ারি, ২০২৩, ১:৩৫ এএম

চাঁদপুর সদর উপজেলার হানারচর ইউনিয়নের হরিনা ফেরিঘাট এলাকায় মেঘনা নদীতে লঞ্চের ধাক্কায় নৌকা ডুবে দুই জেলে নিখোঁজ হয়েছেন।নিহত হয়েছেন এক জেলে। ঢাকা থেকে ছেড়ে আসা বরিশালগামী এমভি কর্ণফুলী-৩ সাথে সংঘর্ষের ঘটনা ঘটে।

সোমবার (১৬ জানুয়ারি) বিকেলে ঘটনাস্থল থেকে মো. ফারুক (২০) নামে এক জেলেকে জীবিত ও মো. জলিল (১৫) নামে অপর জেলের মরদেহ উদ্ধার করে নৌ পুলিশ।
বিষয়টি নিশ্চিত করে হরিণা নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. মিজানুর রহমান জানান, রোববার দিনগত রাতে নদীতে জেলেরা নৌকা দিয়ে মাছ ধরার সময় এই দুর্ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, নিহত ও নিখোঁজ জেলেরা চাঁদপুর সদরের ১১নং ইব্রাহিমপুর ইউনিয়নের ৫নং ওয়ার্ডের ঈদগাহ বাজারের বাসিন্দা।

ইব্রাহীমপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হাজি আবুল কাশেম খান বলেন, আমি খবরটি থানা ও নৌ পুলিশকে জানিয়েছি। এই ধরনের ঘটনায় আমি শোকাহত। লঞ্চের বিরুদ্ধে এখনও ব্যবস্থা নেওয়া হয়নি।
চাঁদপুর সদরের হরিণা নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. মিজানুর রহমান বলেন, ঘন কুয়াশার কারণে এ দুর্ঘটনা ঘটতে পারে। তবে আমরা খবর পেয়ে জয়নাল মোল্লার ছেলে জলিল (১৫) নামে এক জেলের মরদেহ এবং গফুর বেপারীর ছেলে মো. ফারুককে (২০) জীবিত উদ্ধার করেছি। বর্তমানে মতিন ভূঁইয়ার ছেলে রিয়াদ (১৭) ও নুরুজ্জামান শেখের ছেলে মোক্তার (১৮) নামে দুই জেলে নিখোঁজ রয়েছেন। তবে নিখোঁজ জেলেদের উদ্ধার তৎপরতা ও আইনি কার্যক্রম অব্যাহত রয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চাঁদপুর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ