Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফের দেশ সেরা হয়েছে রাজশাহী কলেজ

| প্রকাশের সময় : ১২ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

রাজশাহী ব্যুরো : আবারও দেশ সেরা হয়েছে রাজশাহী কলেজ। শিক্ষা মন্ত্রণালয়ের অধীনে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান প্রতিযোগিতায় জাতীয় পর্যায়ে প্রথম হয়েছে উত্তরবঙ্গের ঐতিহ্যবাহী এ কলেজটি। ১৪টি সূচকের ভিত্তিতে এ দেশ সেরার খেতাব দখলে রাখলো রাজশাহী কলেজ। গত ৯ মার্চ ঢাকায় অনুষ্ঠিত জাতীয় শিক্ষা সপ্তাহ-২০১৭ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে এ ঘোষণা দেয়া হয়।
২০১৫ সালে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত ৬৮৫টি অনার্স ও মাস্টার্স কলেজ পর্যায়ে র‌্যাংকিং এ শীর্ষে উঠে আসে রাজশাহী কলেজ। ৩১টি সূচকের ভিত্তিতে এটি নির্ধারণ করা হয়। ২০১৬ সালেও রাজশাহী কলেজ জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠত্ব অর্জন করেছিলো।
এদিকে, জাতীয় পর্যায়ে রাজশাহী কলেজের শিক্ষার্থী মোশারত মেহজাবিন শ্রেষ্ঠ শিক্ষার্থী নির্বাচিত হয়েছেন। অভিনয়ে শ্রেষ্ঠত্ব অর্জন করেছেন কলেজের আরেক শিক্ষার্থী আমাতুল্লাহ।
রাজশাহী কলেজের শ্রেষ্ঠত্বের এ ধারা অব্যহত রাখতে নানান উদ্যোগ বাস্তবায়ন করছে কলেজ প্রশাসন। ক্লাসের পাশাপাশি বাস্তবায়িত হচ্ছেন বিভিন্ন সহপাঠ্যক্রম কার্যক্রম। পরিপাটি ক্যাম্পাসের এ কলজটি দেশের মডেল কলেজেরও খেতাব পেয়েছে।
রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর মহা হবিবুর রহমান বলেন, কলেজের ধারাবাহিক এ অর্জনে প্রাক্তন সম্মানিত সকল শিক্ষকের অবদান রয়েছেন। এ অর্জনের অশিকার এখনকার রাজনৈতিক নেতৃবৃন্দ, স্থানীয় প্রশাসন, সম্মানিত অভিভাবকবৃন্দ।
বর্তমান শিক্ষক, কর্মচারী, শিক্ষার্থী, কলেজের ছাত্র সংগঠন ও সর্বোপরি বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকবৃন্দের অকুণ্ঠ সহযোগিতা ও অনুপ্রেরণা ছাড়া এ অর্জন সম্ভব হতো না। এ জন্য সবার প্রতি কৃতজ্ঞতা জানান অধ্যক্ষ। অধ্যক্ষ বলেন, এরইমধ্য কলেজটি মানসম্মত শিক্ষায় দেশ মডেল কলেজ হিসেবেও স্বীকৃতি লাভ করেছে। কলেজের এ সাফল্য বজায় রাখতে সংশ্লিষ্ট সবার সহযোগিতা কামনা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফের

১৬ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ