Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

‘ময়মনসিংহকে মডেল পৌরসভা হিসেবে গড়ে তোলার চেষ্টা করেছি’

| প্রকাশের সময় : ৪ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

ময়মনসিংহ আঞ্চলিক অফিস : ময়মনসিংহ পৌরসভাকে মডেল হিসেবে গড়ে তোলার চেষ্টা করেছেন বলে জানিয়েছেন পৌর মেয়র ও আওয়ামী লীগ নেতা মো: ইকরামুল হক টিটু। তিনি বলেন, পানিবদ্ধতা ছিল একসময় পৌরবাসীর এক নম্বর সমস্যা। এক সময় ১০ মিনিটের বৃষ্টিপাতে দুই থেকে তিনদিন নগরবাসীকে পানির নিচে থাকতে হতো। এখন সেই অবস্থা আর নেই। ৬০ থেকে ৭০ কিলোমিটার নতুন ড্রেন নির্মাণ করা হয়েছে। দেশের কোন সিটি করপোরেশনের বাইরে প্রথমবারের মতো পানিবদ্ধতা দূরীকরণের জন্য আন্ডার গ্রাউন্ড ড্রেন নির্মাণ করা হয়েছে। আগে ময়মনসিংহে ফুটপাত ছিল না। আমার নেতৃত্বে পৌরপরিষদ ফুটপাত নির্মাণ করেছে। শতাব্দীর প্রাচীন বিপিন পার্ক ছিল পরিত্যক্ত। সেই বিপিন পার্ককে আধুনিকায়ন করা হয়েছে। শিল্পাচার্য জয়নুল উদ্যানকে নয়নাভিরাম হিসেবে গড়ে তোলা হয়েছে। মেয়র বলেন, ময়মনসিংহ পৌরসভার মেয়রের দায়িত্ব পালনের সময় থেকেই সাধ্যমতো কাজ করার চেষ্টা করেছি। ৩০ হাজার মা-বোনকে প্রশিক্ষণ ও অনুদানের মাধ্যমে স্বাবলম্বী করার চেষ্টা করেছি। স্বাধীনতা পরবর্তী সময় থেকে যারা পৌরসভার দায়িত্বে ছিলেন তারা যদি কাজ করতেন তাহলে ময়মনসিংহ পৌরবাসীকে বঞ্চনার শেকলবন্দি থাকতে হতো না।
ময়মনসিংহ বিভাগের মধ্যে দিয়ে ময়মনসিংহবাসী নতুন করে উন্নয়নের স্বপ্ন দেখছে মন্তব্য করে মেয়র টিটু আগামী জাতীয় সংসদ নির্বাচনে উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে জননেত্রীর মনোনীত প্রার্থীকে বিপুলভোটে নির্বাচিত করারও আহবান জানান। শুক্রবার সন্ধ্যায় সদর উপজেলার আকুয়া মোড়লপাড়া এলাকায় ৫ ও ৬ নং ওয়ার্ডের উন্নয়ন ও আইন-শৃঙ্খলা রক্ষা কমিটির উদ্যোগে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য ও বিশিষ্ট শ্রমিক নেতা আলহাজ আব্দুল মান্নানের সভাপতিত্বে বক্তব্য রাখেন মহানগর যুবলীগের আহবায়ক মোহাম্মদ শাহীনুর রহমান, যুগ্ম আহবায়ক রাসেল আব্দুল্লাহ, ৫ ও ৬নং ওয়ার্ড আইন-শৃঙ্খলা রক্ষা কমিটির সভাপতি আবু রায়হান সোহেল ও আবু মোহাম্মদ মূসা, ৪, ৫ ও ৬নং ওয়ার্ডের আঞ্চলিক কমিটির সভাপতি খায়রুল আলম, জেলা রাজ ওস্তাগার শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আব্দুল মজিদ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ময়মনসিংহ

২৬ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ