Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

নতুন নামে আসছে আরামবাগ

প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : ঘরোয়া ফুটবলে একটি ঐতিহ্যবাহী নাম আরামবাগ ক্রীড়া সংঘ। রাজধানীর আরামবাগ এলাকায় ষাটের দশকে স্থাপিত হয়ে সুমানের সঙ্গেই ঢাকার ফুটবলে অংশ নিচ্ছে দলটি। ধাপে ধাপে উন্নতি হয়ে আবার তারা দেশের সর্বোচ্চ আসর পেশাদার লীগে নাম লিখিয়েছে। যদিও দু’মৌসুম আগে পেশাদার লীগের দলই ছিল আরামবাগ। কিন্তু লীগে অবনমন ঘটায় দু’মৌসুম তাদেরকে চ্যাম্পিয়নশিপ লীগে খেলতে হয়েছে। এবার এই লীগেই রানার্সআপ হয়ে প্রিমিয়ারে ফিরে এসেছে তারা। এই ফিরে আসাটাকেই নতুনত্ব আনতে এবার ক্লাবের নামের পরিবর্ধন করছে এক সময়ের ঢাকা লীগের জায়ান্ট কিলাররা। বুধবার ক্লাবের কার্যনির্বাহী কমিটির সভায় সিদ্ধান্ত হয় যে, প্রিমিয়ার লীগে আরামবাগ ক্রীড়া সংঘ নয়, ‘শেখ মনি আরামবাগ ক্রীড়া সংঘ’ নামে খেলবে মতিঝিল পাড়ার দলটি। এ প্রসঙ্গে ক্লাবের সভাপতি ও ৯নং ওয়ার্ড কাউন্সিলর একেএম মুমিনুল হক সাঈদের কথা, ‘আগামী সপ্তাহে জমকালো এক অনুষ্ঠানের মাধ্যমে ক্লাবের নাম পরিবর্ধনের বিষয়টি সবাইকে জানানো হবে। খুব শিগগিরই আমরা ক্লাবটিকে লিমিটেড কোম্পানিতে রুপান্তরিত করবো।’ তিনি যোগ করেন, ‘জাতীয় দলের কোচ সাইফুল বারী টিটুর সঙ্গে আমাদের পাকা কথা হয়েছে। আশাকরছি, আগামী মৌসুমে তিনি আমাদের কোচ হিসেবেই মাঠে থাকবেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দু’ছেলের নামে তিনটি ক্লাব প্রিমিয়ার লীগে অংশ নিচ্ছে। এবার এর সঙ্গে যুক্ত হলো বঙ্গবন্ধুর ভাগ্নের নাম।
ক’মৌসুম আগেও বাংলাদেশ পেশাদার লীগে আরামবাগ ক্রীড়া সংঘ নামেই খেলেছে মতিঝিল পাড়ার ক্লাবটি। এবারের চ্যাম্পিয়নশিপ লীগেও এই নামে খেলেই রানার্সআপ হয়ে ফের পেশাদার লীগে জায়গা করে নিয়েছে। কিন্তু বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লীগের নবম আসরে ঐতিহ্যবাহী পুরনো এই ক্লাবটিই আসছে নতুন নাম নিয়ে ‘শেখ ফজলুল হক মনি আরামবাগ ক্রীড়া সংঘ’। ক্লাবের সাধারণ সম্পাদক এজাজ মোহাম্মদ জাহাঙ্গীর বলেন, ‘কাগজে কলমে ক্লাবটির নাম শেখ ফজলুল হক মনি আরামবাগ ক্রীড়া সংঘ হিসেবেই থাকবে। তবে মাঠে পরিচিতি পাবে ‘শেখ মনি আরামবাগ ক্রীড়া সংঘ নামে।’ নতুন মৌসুমে তারা কোচ হিসেবে নিয়োগ দিয়েছে জাতীয় দলের সাবেক কোচ সাইফুল বারী টিটুকে। ইতিমধ্যে বিদেশী ফুটবলার হিসেবে এই ক্লাবে নাম লিখিয়েছেন সামাদ ইউসুফ, ইসমাইল বাঙ্গুরা ও কেস্টার আকনদের মতো প্রিমিয়ার লীগ কাঁপানো ফুটবলাররা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নতুন নামে আসছে আরামবাগ

২৭ ফেব্রুয়ারি, ২০১৬
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ