Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

জিয়া পরিষদের নতুন কমিটি কবীর মুরাদ পুনরায় চেয়ারম্যান ড. এমতাজ মহাসচিব

| প্রকাশের সময় : ৩ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : জিয়া পরিষদের নতুন কমিটির অনুমতি দিয়েছেন বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। গতকাল সংগঠনটির নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। ১৫১ সদস্যের এই কমিটিতে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টামন্ডলীর সদস্য কবীর মুরাদ পুনরায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। মহাসচিব হিসেবে নির্বাচিত হয়েছেন কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাবেক সভাপতি প্রফেসর ড. এমতাজ হোসেন। ১৬ জন ভাইস চেয়ারম্যান। এরা হলেন- প্রফেসর ড. এম সলিমুল্লাহ খান, প্রফেসর ড. আব্দুল কুদ্দুস, প্রফেসর ড. মো. শফিকুল ইসলাম, প্রফেসর ড. মো. তাহির আহম্মেদ, প্রফেসর ড. লুৎফর রহমান, প্রফেসর ড. ওবায়দুল ইসলাম, প্রফেসর ড. আলী নুর রহমান, প্রফেসর সি এম মোস্তাফা, প্রফেসর ডা. মওদুদ হোসেন আলমগীর পাভেল, প্রফেসর ড. জি কে এম মোস্তাফিজুর রহমান, প্রফেসর ড. আব্দুল লতিফ, প্রফেসর ড. হারুন অর রশিদ, অধ্যক্ষ হুমায়ুন কবির, এম জহির আলী, অ্যাডভোকেট দেওয়ান মাহফুজুর রহমান, অ্যাডভোকেট জিয়াউল ফারুক শামসু তালুকদার। ৯ যুগ্ম মহাসচিবদের মধ্যে রয়েছেন- আব্দুল্লাহিল মাসুদ, প্রফেসর ড. জাকির হুসাইন, প্রফেসর ড. হাসানাত আলী, প্রফেসর ড. তোফাজ্জল হোসেন, প্রফেসর ড. মঈনুল হোসেন, প্রফেসর ড. দেলোয়ার হোসেন, অধ্যাপক আবুল কালাম আজাদ ও প্রফেসর ডা. আলিমুজ্জামান। ১৫ জন সহকারী মহাসচিব, ৬ জন সাংগঠনিক সম্পাদক, ৫ সহসাংগঠনিক সম্পাদক, ১৮ জন সম্পাদকমন্ডলী ও ১৫ সহসম্পাদক এবং নির্বাহী সদস্য ২৭ জন। বাকি সম্পাদকমন্ডলীর নামের তালিকা শিগগিরই প্রকাশ করা হবে বলে জানানো হয়েছে।
গত ২১ জানুয়ারি ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে প্রতিনিধি সম্মেলন করে জিয়া পরিষদ। এতে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদুসহ দলের সিনিয়র নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। প্রতিনিধি সম্মেলনে কণ্ঠ ভোটে কবীর মুরাদ পুনরায় চেয়ারম্যান নির্বাচিত হন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জিয়া

২২ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ