Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পহেলা মার্চ থেকে বরেন্দ্র ও খুলনা মেইল চিলাহাটি থেকে সরাসরি চলবে

| প্রকাশের সময় : ১ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

ডোমার (নীলফামারী) উপজেলা সংবাদদাতা : পহেলা মার্চ থেকে বরেন্দ্র ও খুলনা মেইল চিলাহাটি থেকে সরাসরি চলবে নীলফামারীবাসীর আরেকটি প্রত্যাশা পূরণ হতে যাচ্ছে। ১ মার্চ থেকে রাজশাহীগামী বরেন্দ্র এক্সপ্রেস ট্রেন নীলফামারী থেকে চিলাহাটি পর্যন্ত যাত্রা শুরু করবে।
রেলওয়ে সূত্র জানা গেছে, ৭৩১ বরেন্দ্র এক্সপ্রেস বেলা ৩টায় রাজশাহী থেকে ছেড়ে ৯টা ২০ মিনিটে চিলাহাটি পৌঁছবে। ভোর ৫টা ৫০ মিনিটে চিলাহাটি থেকে ছেড়ে দুপুর ২টায় রাজশাহী পৌঁছবে।
অপর দিকে, খুলনা রকেট মেল খুলনা থেকে ছেড়ে ১২.৩০ মি. চিলাহাটি পৌঁছবে এবং চিলাহাটি থেকে সকাল ৭টায় খুলনা উদ্দেশ্য ছেড়ে যাবে। চিলাহাটি হতে বর্তমানে তিনটি ট্রেন চলাচল করছে, খুলনা রকেট মেল, ঢাকা থেকে নীলসাগর এক্সপ্রেস ও রাজশাহী থেকে তিতুমীর এক্সপ্রেস। এই রুটে আন্তনগর আন্তঃনগর ট্রেন চলাচলের জন্য ২০১১ সালে ১৬০ কোটি টাকা ব্যয়ে সৈয়দপুর-চিলাহাটি রেলসড়ক পুনর্বাসন ও মেরামতের প্রকল্প হাতে নেয়া হয়।
চিলাহাটি থেকে আন্তঃনগর সব ট্রেন ছেড়ে যাওয়ার জন্য চিলাহাটিতে ওয়াস ফিট স্থাপন, লাইন সম্প্রসারণ ও অবকাঠামো তৈরিসহ যাবতীয় কাজ সম্পন্ন করা হয়। এলাকাবাসী মনে করেন,সব আন্তঃনগর ট্রেন চালু হলে এ অঞ্চলের মানুষের যাতায়াতের কষ্ট লাঘব হবে এবং সরকারের আয় বৃদ্ধি পাবে। ঘটবে ব্যবসা-বাণিজ্যের প্রসার, এলাকায় জীবনযাত্রার মানোন্নয়ন ও অর্থনৈতিক পরিবর্তন আসবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পহেলা

২২ এপ্রিল, ২০২২
১৬ এপ্রিল, ২০২২
১৬ এপ্রিল, ২০২২
১৪ এপ্রিল, ২০২১
১৪ ফেব্রুয়ারি, ২০২১
১৩ এপ্রিল, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ