Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

‘আকতার মিয়া রাজাকার নয় মুক্তিযোদ্ধা’

পটিয়ায় মুক্তিযোদ্ধা বাছাই গ্রুপ কমান্ডারের স্বীকারোক্তি

| প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

পটিয়া উপজেলা সংবাদদাতা : চট্টগ্রামের পটিয়া উপজেলায় মুক্তিযোদ্ধা যাচাই-বাছাইকালে গত ১৫ ফেব্রুয়ারি সাক্ষাৎকার দেয়ার সময় খরণা ইউনিয়নের মৃত নুর আহমদের পুত্র আকতার মিয়াকে রাজাকার সন্দেহে বাছাই কমিটির সদস্যরা পুলিশে সোপর্দ করে। পরে বিষয়টি আরো তদন্তের জন্য কমিটির পরামর্শে পুলিশ তাকে ছেড়ে দেয়। তদন্তে জানা যায়, তিনি রাজাকার নন, প্রকৃত মুক্তিযোদ্ধা।
এ ব্যাপারে যুদ্ধকালীন আকতার মিয়ার গ্রুপ কমান্ডার হাইদগাঁও সাতগাছিয়া দরবার শরীফের পীর মুক্তিযোদ্ধা আবু মোহাম্মদ মোস্তাক বিল্লাহ সুলতানপুরী গতকাল (রোববার) সাতগাছিয়া দরবার শরীফে সাংবাদিকদের এ ব্যাপরে এক ব্রিফিং দেন। অসুস্থ পীর ও মুক্তিযোদ্ধা মোস্তাক বিল্লাহ সুলতানপুরী জানান, আকতার মিয়াসহ আরো ৪ জন্য যুদ্ধের সময় তাহার গ্রুপে সক্রিয়ভাবে হানাদার বাহিনীর বিরুদ্ধে ভূমিকা রাখেন। তিনি গ্রুপের সদস্যদের নিয়ে পটিয়া থানাধীন খরনা, হাইদগাঁও, কেলিশহর ইউনিয়নে রাজাকার ও পাকবাহিনীদের আক্রমণে অভিযান চালায়। খরণা গ্রামে রাজাকারদের আক্রমণ চালাতে ও তাদের অবস্থান নির্ণয়ের জন্য আকতার মিয়া সহ আরো ৪ জনকে গুপ্তচর হিসেবে খরণা রাজাকার ক্যাম্পে ৩ দিনের জন্য পাঠানো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুক্তিযোদ্ধা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ