Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

তথ্য প্রযুক্তির সফল প্রয়োগ করে এগিয়ে যেতে হবে-চুয়েট ভিসি

| প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম বলেছেন, তথ্য-প্রযুক্তির সফল প্রয়োগ ও ব্যবহার করে অনেক দেশ এগিয়ে গেছে। সরকারের ডিজিটাল বাংলাদেশ রূপকল্প, ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশ এবং ২০৪১ সালের মধ্যে উন্নয়ন বাংলাদেশ গড়ার যে সফল লক্ষ্যমাত্রায় আমরা এগিয়ে যাচ্ছি সেখানে তথ্য-প্রযুক্তি অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। তাই ছাত্রছাত্রীদের তথ্য-প্রযুক্তি বিষয়ে আপডেট তথ্য ও ধারণা থাকতে হবে এবং শিক্ষা-গবেষণায় এর সফল প্রয়োগ করে আরো এগিয়ে যেতে হবে। তিনি গতকাল (বৃহস্পতিবার) কেন্দ্রীয় অডিটোরিয়ামে চুয়েটে ২০১৬-১৭ শিক্ষাবর্ষে ভর্তিকৃত ছাত্র-ছাত্রীদের লেভেল-১ এর ওরিয়েন্টেশন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পুরকৌশল অনুষদের ডীন অধ্যাপক ড. মো. হযরত আলী, স্থাপত্য ও পরিকল্পনা অনুষদের ডীন অধ্যাপক ড. মো. মোস্তফা কামাল, যন্ত্রকৌশল অনুষদের ডীন অধ্যাপক ড. মো. মাহবুবুল আলম, তড়িৎ ও কম্পিউটার কৌশল অনুষদের ডীন অধ্যাপক ড. মাহমুদ আব্দুল মতিন ভূঁইয়া, প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডীন অধ্যাপক ড. আশতোষ সাহা, রেজিস্ট্রার (অতি:দায়িত্ব) অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী। আরো বক্তব্য রাখেন চুয়েটের ড. কুদরত-ই-খোদা হলের প্রভোস্ট অধ্যাপক ড. মোহাম্মদ সামসুল আরেফীন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চুয়েটের ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ মশিউল হক।
অনুষ্ঠানের শুরুতে বিশ্ববিদ্যালয়ের উপর একটি ভিডিওচিত্র উপস্থাপন করেন সহকারী রেজিস্ট্রার (সমন্বয়) মোহাম্মদ ফজলুর রহমান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তথ্য


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ