Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জি-২০ বৈঠকে বিবিসি’র তথ্যচিত্রের ছায়া!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ মার্চ, ২০২৩, ৮:৫০ পিএম

এবার জি-২০ বৈঠকে বিবিসি তথ্যচিত্রের ছায়া। ব্রিটেনকে কড়া বার্তা দিলেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শংকর। তিনি স্পষ্ট জানিয়ে দেন, কোনও সংস্থাকে ভারতে কাজ করতে হলে দেশের আইন মেনেই করতে হবে। নিয়মকানুনের ঊর্ধ্বে কেউই নয়।

এই বছর জি-২০ গোষ্ঠীর সভাপতি ভারত। কাল বৃহস্পতিবার দিল্লিতে অনুষ্ঠিত হতে চলেছে এই জোটের পররাষ্ট্রমন্ত্রীদের বৈঠক। সেখানে হাজির থাকবেন আমেরিকার পররাষ্ট্রসচিব অ্যান্টনি ব্লিঙ্কেন। বৈঠকে যোগ দিতে ভারতে পৌঁছেছেন রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই লাভরভ। একইভাবে ভারতে এসেছেন ব্রিটেনের পররাষ্ট্রসচিব জেমস ক্লেভারলি। বুধবার তার সঙ্গে দেখা করেন পররাষ্ট্রমন্ত্রী জয়শংকর। সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, তখনই দিল্লি ও মুম্বইয়ের বিবিসি দপ্তরে আয়কর হানার প্রসঙ্গ তুলে ধরেন ক্লেভারলি।

এএনআই জানিয়েছে, কূটনৈতিক সৌজন্য রক্ষা করেও ব্রিটেনের পররাষ্ট্রসচিবকে কড়া বার্তা দিয়েছেন জয়শংকর। তিনি স্পষ্ট বলেন, কোনও সংস্থাকে ভারতে কাজ করতে হলে দেশের আইন মেনেই করতে হবে। নিয়মকানুনের ঊর্ধ্বে কেউই নয়।

উল্লেখ্য, বিবিসির বিতর্কিত ডকু-সিরিজ ‘দ্য মোদি কোয়েশ্চেন’ নিয়ে সরগরম জাতীয় রাজনীতি। শুরু থেকেই বিতর্ক ঘনিয়েছে এই সিরিজকে ঘিরে। যার বিষয়বস্তু হল গুজরাটের মুখ্যমন্ত্রী হিসেবে নরেন্দ্র মোদির সময়কাল। যা নিয়ে বিরোধীরা আক্রমণ করেছে কেন্দ্রকে। এই ঘটনার পরই দিল্লি ও মুম্বাইয়ের বিবিসি দপ্তরে আয়কর হানায় বিতর্ক নতুন মাত্রা পায়। সবমিলিয়ে, এবার জি-২০ বৈঠকে যে বিবিসি কাণ্ডের ছায়া পড়েছে তা স্পষ্ট। সূত্র: টাইমস নাউ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তথ্যচিত্রের ছায়া
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ