Inqilab Logo

মঙ্গলবার, ০৯ এপ্রিল ২০২৪, ২৬ চৈত্র ১৪৩০, ২৯ রমজান ১৪৪৫ হিজরী

বিএনপি ক্ষমতায় আসলে সব ভাতা বন্ধ করে দেবে চট্টগ্রামে তথ্যমন্ত্রী

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০২৩, ১১:০৮ এএম

তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড.হাসান মাহমুদ বলেন,আপনারা যে এখন বয়স্ক ভাতা, বিধবা ভাতা, স্বামী পরিত্যক্ত ভাতা পাচ্ছেন, বিএনপি যদি আবারও ক্ষমতায় আসে বন্ধ করে দেবে। শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) সন্ধ্যায় রাঙ্গুনিয়া উপজেলার উত্তর রাঙ্গুনিয়া উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত ১৫নং লালানগর ইউনিয়ন পরিষদের আওতাধীন সকল প্রকার ভাতাপ্রাপ্ত উপকারভোগীদের নিয়ে মতবিনিময় সভায় ভার্চুয়ালি যুক্ত থেকে প্রধান অতিথি বক্তব্যে এসব কথা বলেন।

তথ্য ও সম্প্রচার মন্ত্রী বলেন, বিএনপি সরকারের আমলে এভাবে স্বল্পমূল্যের পণ্য বিতরণ করা হতোনা। এভাবে বয়স্ক ভাতা, বিধবা ভাতা, স্বামী পরিত্যক্ত ভাতাসহ আরো অন্যান্য যে-সব ভাতা আছে, এগুলো দেওয়া হতোনা। এসব ভাতা আওয়ামী লীগ সরকারই দিচ্ছে। বঙ্গবন্ধুকন্য শেখ হাসিনা প্রথম বার প্রধানমন্ত্রী হয়ে সারাদেশে ৫ হাজার কমিউনিটি ক্লিনিক চালু করেছিল, বিএনপি ক্ষমতায় এসে সেগুলো বন্ধ করে দিয়েছিল।
তিনি আরও বলেন, আ. লীগ সরকার যদি পুনরায় আবার ক্ষমতায় আসে, সব ভাতা দ্বিগুণ করা হবে, ভাতার পরিধি আরো বাড়বে। আ. লীগ সরকারের নিয়ম হচ্ছে, বড় লোকদের কাছ থেকে ট্যাক্স আদায় করে গরীবদের মাঝে বিতরণ করা। আপনারা যেসব ভাতা পাচ্ছেন, এগুলো আ.লীগ সরকার ট্যাক্সের আয় থেকে দিচ্ছে।
এসময় তথ্যমন্ত্রী বলেন, আমি আপনাদের ভাই, সন্তান। আপনারা ভোট দিয়ে আমাকে তিন বার এমপি নির্বাচিত করেছেন। আমিও আপনাদের সকলের জন্য আমার দরজা খোলা রেখেছি। যারাই কোনো সাহায্য সহযোগিতার জন্য আমার কাছে এসেছে, আমি করেছি। কে কোন দলের বা কোন দল করে তা বিবেচনা করিনি, জিজ্ঞেসও করিনি কোনদিন। শুধু রাঙ্গুনিয়ার কি না জিজ্ঞেস করেছি।
আপনাদের কাছে আমার ফরিয়াদ, সামনে জাতীয় নির্বাচন আসছে। আমি আপনাদের দরজায় আসলে আপনারাও আমার জন্য আপনাদের দরজা খোলা রাখবেন কি না? মন্ত্রীর এমন প্রশ্নের প্রতিত্তোরে সমাবেশে উপস্থিত সকলে হাত ওপরে তুলে 'রাখবেন' বলে প্রতিশ্রুতি দেন।
লালানগর ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম তালুকদারের সভাপতিত্ব ও ইউনিয়ন আ, লীগের সা. সম্পাদক মীর গোলাম মোস্তফা বাবুলের সঞ্চালনায় সমাবেশে বিশেষ অতিথি ছিলেন উপজেলা আ. লীগের সাধারণ সম্পাদক ইঞ্জি: শামসুল আলম তালুকদার, ধর্ম বিষয়ক সম্পাদক মো. জসিম উদ্দিন তালুকদার, সাবেক চেয়ারম্যান মীর তৌহিদুল ইসলাম কাঞ্চন ও লালানগর ইউনিয়ন আ. লীগের সভাপতি মুক্তিযোদ্ধা শামসুল আলম তালুকদার প্রমূখ।



 

Show all comments
  • মাসুম ২৫ ফেব্রুয়ারি, ২০২৩, ১১:১৬ এএম says : 0
    আর উপায় কি!!! দেওয়ার মতো কিছু কি আর রেখেছেন?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তথ্যমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ