Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইউএনডিপি’র শুভেচ্ছা দূত মাশরাফি

প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

লাখো, কোটি তরুণের আদর্শ মাশরাফি বিন মর্তুজা। ক্রিকেটার হয়ে তার আদর্শের ব্যাপ্তি ছাড়িয়ে গেছে ২২ গজের পিচ, মাঠের চৌহদ্দি। নিজেও স্বপ্ন দেখতেন তাদের নিয়ে দেশের সেবা করবার। এবার স্বপ্ন পূরণ সেই সুযোগটা করে দিচ্ছে জাতিসংঘ উন্নয়ন কর্মসূচি (ইউএনডিপি)। গত সোমবার আসে ঘোষণা। বাংলাদেশের অনুপ্রেরণাদায়ী অধিনায়ককে ‘ন্যাশনাল গুডউইল অ্যাম্বাসেডর’ মনোনীত করেছে ইউএনডিপি। গতকাল ইউএনডিপির ৫০তম বার্ষিকীতে এশিয়া কাপের টিম হোটেলে হলো আনুষ্ঠানিক চুক্তি সই। তরুণদের নিয়ে কাজ করার সুযোগ করে দেওয়ায় স্বভাবতই উচ্ছ¡সিত মাশরাফির কণ্ঠে ঝরলো কৃতজ্ঞতা, ‘আমার সব সময় স্বপ্ন ছিল বাংলাদেশের তরুণদের নিয়ে কাজ করার। আমার জন্য এটি তাই খুব ভালো একটা সুযোগ। আমার মনে হয়, খেলাধুলার পাশাপাশি আমি কাজটা করতে পারবো। বিসিবির সহায়তায় কিংবা নিজের উদ্যোগেও আমি তরুণদের জন্য কিছু করতে চাই। আমার কাছে এটি স্বপ্ন পূরণ হওয়ার মতো ব্যাপার। ইউএনডিপিকে ধন্যবাদ।’
আগামী দুই বছর ইউএনডিপির শুভেচ্ছা দূত হিসেবে কাজ করে যাবেন মাশরাফি। ক্রিকেটারদের মধ্যে বাংলাদেশের সফলতম অধিনায়কের আগে এমন সৌভাগ্য হয়েছে কিংবদন্তি শচীন টেন্ডুলকার, মুত্তিয়া মুরালিধরন আর বুমবুম তারকা পাকিস্তানের শহীদ আফ্রিদীর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউএনডিপি’র শুভেচ্ছা দূত মাশরাফি
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ