Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

ছেলে মাইকেল ডগলাসকে অভিনয়ই কার্ক ডগলাসের কাছে এনেছে

| প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

হলিউডের দুই জীবন্ত কিংবদন্তী কার্ক ডগলাস আর মাইকেল ডগলাস। কার্ক যেমন ‘পাথস অফ গ্লোরি’, ‘লাস্ট ট্রেইন টু গান হিল’ এবং ‘স্পার্টাকাস’ চলচ্চিত্রগুলোর জন্য চিরস্মরণীয় হয়ে থাকবেন তেমনি মাইকেল ‘ওয়াল স্ট্রিট’ ফিল্মের জন্য অ্যাকাডেমি অ্যাওয়ার্ড জয় করে প্রমাণ করেছেন তিনি যোগ্য বাবার যোগ্য সন্তান।
এই দুই অভিনয়শিল্পী বিভিন্ন কারণে পরস্পর থেকে দূরে সরে গিয়েছিলেন। কার্ক জানিয়েছেন অভিনয়ই তাদের দুজনকে আবার কাছে এনেছে।
১০০ বছর বয়সী অভিনেতাটি জানিয়েছেন অভিনয়ের প্রতি তাদের ভালবাসাই তাদের ভাঙা সম্পর্ককে জোড়া দিয়েছে। কার্ক যখন ১৯৫২ সালে মাইকেলের মা অভিনেত্রী ডায়ানা ডিলকে তালাক দেন তখন থেকেই বাবা-ছেলের সম্পর্কে চিড় ধরে; সেই সময় মাইকেলের বয়স ছিল সাত।
“তার মায়ের সঙ্গে আমার বিবাহবিচ্ছেদের পর থেকে মাইকেল আমাকে আর তেমন পছন্দ করত না। এরপর যখন সে অভিনয় শুরু করে তখনই আমাদের ঘনিষ্ঠতা বাড়তে থাকে,” কার্ক বলেন।
কার্ক ১৯৪৩ সালে ডায়ানাকে বিয়ে করেন। দম্পতির আরেক ছেলে জোল (৭০) হলিউডের একজন প্রযোজক।
মাইকেলকে (৭২) তিনি কখনও প্রতি দ্বদ্ন্বি হিসেবে ভেবেছেন কিনা জানতে চাইলে কারক বলেন, “না! শুধু গর্ব বোধ করেছি।”



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ছেলে


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ