Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শানে রিসালাতের মাধ্যমে ঈমান ও আমল মজবুত হয় -আল্লামা হুছামুদ্দিন চৌধুরী ফুলতলী

| প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

বালাগঞ্জ (সিলেট) উপজেলা সংবাদদাতা : কুরআন শরীফ হচ্ছে পৃথিবীর সর্বশ্রেষ্ঠ গ্রন্থ। যা মহান আল্লাহ পাকের বাণী। যুগ যুগ ধরে মানুষ এই পবিত্র কিতাব থেকে হেদায়াত লাভ করেছে। কুরআন মানুষকে সকল সময়ে আলোর পথ দেখিয়েছে। সুতরাং কুরআন শরীফ তিলাওয়াতের পাশাপাশি এর মর্মার্থ আমাদের বুঝতে হবে। এই কুরআন শরীফ বুঝিয়ে গেছেন সর্বকালের সর্বশ্রেষ্ঠ মহামানব হযরত মোহাম্মদ (স.)। মহানবী (স.) হলেন শরীয়ত প্রণেতা। তাই মহানবী (স.) এর শানে রিসালত আলোচনা করা অপরিহার্য। এর মাধ্যমে মুমিনের ঈমান ও আমল মজবুত হয়। মহানবী (স.)এর মহব্বত এবং ভালবাসা থেকে মানুষকে দূরে রাখতে কতিপয় আলেম নামধারী ব্যক্তিরা নানাবিধ ষড়যন্ত্র করে যাচ্ছে। আমাদেরকে সজাগ থাকতে হবে।
বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ্্র কেন্দ্রীয় সভাপতি ও ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য আল্লামা হুছামুদ্দিন চৌধুরী ফুলতলী গত বুধবার দিবাগত রাতে বালাগঞ্জ ডিএন উচ্চ বিদ্যালয় মাঠে জালালিয়া আল কুরআন গবেষণা পরিষদের উদ্যোগে আয়োজিত বিশাল তাফসিরুল কুরআন মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন। পরিষদের সভাপতি অধ্যক্ষ মাও. ছরওয়ারে জাহান ও উপদেষ্টা সভাপতি আলহাজ আব্দুল মতিন চৌধুরীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মাও. ছাদিকুর রহমান শিবলী ও সহ-সাধারণ সম্পাদক মাও. আব্দুল মতিন গজনভীর যৌথ পরিচালনায় মাহফিলে তাফসির পেশ করেন ড. আল্লামা কাফিল উদ্দিন সরকার সালেহী, সৎপুর কামিল মাদরাসার মুহাদ্দিস মাও. ছালিক আহমদ, মাও. মখলিছুর রহমান, অধ্যক্ষ মাও. সৈয়দ শহীদ আহমদ বোগদাদী, মাও. ফয়জুল আলম, অধ্যক্ষ মাও. আব্দুল জব্বার, মাও. আব্দুল ওয়াদুদ চৌধুরী। আমন্ত্রিত অতিথি ছিলেন বোয়ালজুর ইউনিয়নের চেয়ারম্যান মো. আনহার মিয়া, বালাগঞ্জ ইউনিয়নের চেয়ারম্যান মো. আব্দুল মুনিম, সমাজ সেবক আলহাজ মাসুক মিয়া, হাজী আজির উদ্দিন।
উপস্থিত ছিলেন আনজুমানে আল ইসলাহ্্ বালাগঞ্জ উপজেলার সভাপতি কাজী মাওঃ লুৎফুর রহমান সিরাজী, সাধারণ সম্পাদক আব্দুল হান্নান তহুর, হাফিজ ফাতির আহমদ, মাও. কুহিনুর উদ্দিন চৌধুরী, মাও. আবুল কালাম আজাদ, মাও. হুমায়ূনুর রহমান লেখন, মাও. আমিনুল ইসলাম, হাফিজ জুবায়ের আহমদ রাজু, হাফিজ তৌরিছ আলী, সাহিদুর রহমান চৌধুরী, বালাগঞ্জ উপজেলা তালামীযের সভাপতি হাফিজ ইমন আহমদ, সাধারণ সম্পাদক হাফিজ জুনেদ আহমদ, তুরন মিয়া, হাজী পংকি মিয়া, কাজী মাও. আব্দুল বাছিত, কাজী মাও. মঞ্জুর আহমদ, মাও. আছাব আলী, মাও. হাফিজ আব্দুস সালাম, হাফিজ আব্দুল কুদ্দুছ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুলতলী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ