Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শাবি শিক্ষক সমিতি নির্বাচন সভাপতি ড. সামসুল আলম সম্পাদক মহিবুল আলম

| প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

শাবি সংবাদদাতা : শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের শিক্ষক সমিতির ২০১৭ কার্যকরি সংসদের নির্বাচনে সভাপতি পদে ড. সামসুল আলম এবং সাধারণ সম্পাদক পদে মহিবুল আলম নির্বাচিত হয়েছেন। গত রোববার রাত ১২টায় নির্বাচন কমিশনার ড. মো. মুশতাক আহমেদ নির্বাচনের ফলাফল ঘোষণা করেন।
এ বছর শিক্ষক সমিতি নির্বাচনে আওয়ামী সমর্থিত শিক্ষক ফোরাম সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ৯টি ও আওয়ামী-বাম সমর্থিত মহান মুক্তিযুদ্ধ ও মুক্তচিন্তা চর্চায় ঐক্যবদ্ধ শিক্ষকবৃন্দ সহ-সভাপতিসহ দুইটি পদে জয় লাভ করে। এ ছাড়া বিএনপি-জামায়াত সমর্থিত শিক্ষক ফোরাম কোনো পদে জয়লাভ করেনি।
গত রোববার সকাল সাড়ে ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিশ্ববিদ্যালয় ক্লাবে এই ভোটগ্রহণ অনুুষ্ঠিত হয়। নির্বাচনে ৫১৩ জন ভোটারের মধ্যে ৩৬৯ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। মোট ১১টি পদের বিপরীতে তিনটি প্যানেল থেকে সর্বমোট ৩৩ জন প্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করেন।
২৬তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত
নানা আয়োজনের মধ্যে দিয়ে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে কর্মসূচির মধ্যে ছিলÑ জাতীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, আনন্দ র‌্যালি ও প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা হয়। গতকাল সকাল সাড়ে দশটায় ভিসি প্রফেসর ড. আমিনুল হক ভ‚ঁইয়ার নেতৃত্বে র‌্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে মুক্তমঞ্চের সামনে এসে শেষ হয়। পরে কেক কাটার মাধ্যমে ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়। এ সময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, দেশের প্রথম বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হিসেবে ১৯৯১ সালের ১৩ই ফেব্রæয়ারি তিনটি বিভাগের ১৩ জন শিক্ষক ও ১২০ জন শিক্ষার্থী নিয়ে ৩২০ একর জায়গায় আনুষ্ঠানিকভাবে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম শুরু হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শাবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ