Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

স্বাধীনতার মূলমন্ত্রকে ধারণ করে সামনে এগিয়ে যেতে হবে- শাবি ভিসি

শাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ মার্চ, ২০২৩, ৫:৪৫ পিএম

ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ স্মরণে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যোরালে পুষ্পস্তবক অর্পন করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রশাসন। এসময় আগামী দিনেও বঙ্গবন্ধুর ভাষণকে সামনে রেখে স্বাধীনতার মূলমন্ত্রকে ধারণ করে স্বাধীনতাকে সমুন্নত রাখতে আন্তরিকভাবে কাজ করে যাওয়ার আকাঙ্ক্ষা প্রকাশ করেন বিশ্ববিদ্যালয়টির ভাইস চ্যান্সেলর প্রফসর ফরিদ উদ্দিন আহমেদ।

ভিসি বলেন, আমরা সবসময় স্বাধীনতার মূলমন্ত্রকে সমুন্নত রেখেছি, বুকে ধারণ করেছি। আগামী দিনেও আমরা বঙ্গবন্ধুর ভাষণকে সামনে রেখে, স্বাধীনতার মূলমন্ত্রকে ধারণ করে স্বাধীনতাকে সমুন্নত রাখতে আন্তরিকভাবে কাজ করে যাব। তিনি আরও বলেন, আমরা যে স্বাধীনতা পেয়েছি, স্বাধীনতা পাওয়াটা যত কঠিন তার চেয়ে অনেক বেশি কঠিন সেটা রক্ষা করা। এজন্য আমাদেরকে সৎভাবে, স্বাধীনতার মূলমন্ত্রে উদ্বুদ্ধ হয়ে, মূলমন্ত্রকে ধারণ করে সামনে এগিয়ে যেতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. মো. আনোয়ারুল ইসলাম, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক প্রফেসর আমিনা পারভীন, প্রক্টর প্রফেসর ড. মো. কামরুজ্জামান চৌধুরী, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক এসোসিয়েট প্রফেসর ড. মো. মাহবুুবুল হাকিমসহ বিভিন্ন স্কুলের ডিন, বিভাগীয় প্রধান ও দপ্তর প্রধানগণ।

এর আগে মঙ্গলবার ( ৭ মার্চ) সকাল সোয়া ১০ টায় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ভবনের সামনে জাতীয় সংগীত পরিবেশনার সঙ্গে সঙ্গে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ফরিদ উদ্দিন আহমেদ এবং ট্রেজারার প্রফেসর ড. মো. আনোয়ারুল ইসলাম। পতাকা উত্তোলন শেষে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীদের উপস্থিতিতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শাবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ