Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মোবাইল কোর্টে গ্রী-স্টার কয়েল কোম্পানিকে দেড় লাখ টাকা জরিমানা

| প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : রাজধানীর বেগম বাজার ও চকবাজারসহ আশপাশের এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এ সময় ঢাকা গ্রী-স্টার কয়েল কোং নামের একটি প্রতিষ্ঠানকে এক লাখ ৫০ হাজার টাকা জরিমানা ও মালিক মোহাম্মদ মাসুদ চৌধুরীকে তিন মাসের কারাদন্ড প্রদান করা হয় এবং ওই প্রতিষ্ঠানের উৎপাদিত মশার কয়েলসহ বেশ কিছু মালামাল ধ্বংস করা হয়।
গতকাল সোমবার সকালে ঢাকা জেলা প্রশাসন ও বিএসটিআইয়ের যৌথ উদ্যোগে একটি ভেজাল বিরোধী অভিযান পরিচালনা করা হয়। অভিযানের নেতৃত্ব দেন ঢাকা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট বেগম ফারহানা করিম।
অভিযান পরিচালনার সময় প্রতিষ্ঠানটির বিক্রয় কেন্দ্রে গুণগত মানহীন পণ্যসামগ্রী পাওয়া যায়। এ ছাড়াও সিএম লাইসেন্স গ্রহণ ব্যতীত অবৈধভাবে বিএসটিআইয়ের মানচিহ্ন ব্যবহার করে ক্রেতা সাধারণের সাথে প্রতারণার মাধ্যমে প্রতিষ্ঠনাটি তুলসী পাতা ব্রান্ডের মশার কয়েল, ফাস্ট ক্লিন পাওয়ার হোয়াইট ব্রান্ডের ডিটারজেন্ট পাউডার, ওসাকা ব্রান্ডের এনার্জি সেভিং ল্যাম্প, রয়েল ব্রান্ডের বøাক টি, ন্যাশনাল ব্রান্ডের কাপড় কাঁচা সাবান ইত্যাদি বাজারজাত করছে বলে মোবাইল কোর্টের কাছে প্রমাণিত হয়। এ অপরাধে ওই প্রতিষ্ঠানটির মালিক মোহাম্মদ মাসুদ চৌধুরীকে (৩৫) তিন মাসের কারাদন্ড প্রদানসহ এক লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মোবাইল

১৮ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ