Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

সুনিল যোশীকে স্পিন কোচের অফার বিসিবি’র!

| প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা, হায়দারাবাদ (ভারত) থেকে : ১৯৯৯-২০০০ সালে ব্রাদার্সের হয়ে খেলতে এসেছিলেন ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগে। বঙ্গবন্ধু স্টেডিয়ামের উইকেটের চরিত্র তার ভালোই চেনা-জানা বলে ২০০০ সালের ১০ নভেম্বর থেকে ১৩ নভেম্বরে অনুষ্ঠিত বাংলাদেশের অভিষেক টেস্টে ভারত দলের হয়ে খেলার সুযোগটা পেয়েছিলেন বাঁ হাতি স্পিনার সুনীল যোশী। ৪ বছরের টেস্ট ক্যারিয়ারে একবারই মাত্র পেয়েছেন ৫ উইকেটের দেখা, তা বাংলাদেশের অভিষেক টেস্টে (৫/১৪২)। টেস্ট ক্যারিয়ারে একমাত্র ফিফটি (৯২)ও তার ওই ম্যাচে। টেস্ট ক্যারিয়ারে একবার পেয়েছেন ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার, তাও বাংলাদেশের সেই অভিষেক টেস্টেই। ১৫ টেস্টে ৪৫ উইকেট এবং ৬৯ ওয়ানডেতে ৬৯ উইকেট শিকারী ভারতের সাবেক এই বাঁ হাতি স্পিনারের সঙ্গে ক্লাব ক্রিকেট এবং টেস্ট খেলেছেন বলেই বাংলাদেশের স্পিন বোলিং কোচের অফারটা তাকে দিয়েছেন সাবেক অধিনায়ক এবং বর্তমানে বিসিবি’র ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান। গতকাল কোলকাতা থেকে প্রকাশিত একটি দৈনিকে দেয়া সাক্ষাৎকারে আকরাম খান জানিয়েছেন তা।
প্লেয়িং ক্যারিয়ারের মতো কোচিং প্রোফাইলও সমৃদ্ধ নয় সুনীল যোশীর। রনজি ট্রফিতে দ্বিতীয় স্তরের দল আসামের কোচ তিনি। খÐকালীন মেয়াদে গত টি-২০ বিশ্বকাপে ওমান দলের বোলিং কোচের দায়িত্বও করেছেন পালন। ভারতের কোচ স্পিন লিজেন্ডারি অনিল কুম্বলের পরামর্শেই নাকি সুনীল যোশিকে প্রস্তাব দেয়া হয়েছে বলে ভারতের এক সাংবাদিক জানিয়েছেন। শ্রীলঙ্কান স্পিন বোলিং কোচ রুয়ান কালপাগে চলে যাওয়ায় তার শূন্যস্থান পূরণ তাহলে সুনীল যোশিকে দিয়েই করছে বিসিবি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সুনিল
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ