Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আর্জেন্টিনা-ব্রাজিল মুখোমুখি

| প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : বর্তমান সময়ের সেরা দুই খেলোয়াড় লিওনেল মেসি ও নেইমার জুনিওরের খেলা প্রতিনিয়তই উপভোগ করেন ফুটবলপ্রেমীরা। সেটা অবশ্য ক্লাব ফুটবলের কল্যাণে। দুই বার্সেলোনা স্বতীর্থ খুব ভালো বন্ধুও। কিন্তু প্রতিপক্ষ হিসাবে তাদের দেখার সৌভাগ্য হয় খুব কমই। এবার এমনই এক উপলক্ষ তৈরী করছে অস্ট্রেলিয়ার ভিক্টোরিয়া রাজ্য কর্তৃপক্ষ। আগামী জুনে এক প্রীতি ম্যাচের আয়োজন করেছে তারা। সেখানেই প্রতিপক্ষ হিসেবে দেখা যাবে ফুটবলের দুই পরাশক্তি পাঁচবারের বিশ্বক চ্যাম্পিয়ন ব্রাজিল ও দুইবারের আর্জেন্টিনাকে।
এটাও ঠিক দ্বৈরথটা যখন আর্জেন্টিনা বনাম ব্রাজিল তখন সেটা শুধু মেসি-নেইমারের মধ্যে সীমাবদ্ধ থাকে না। যাকে বলা হয় ইতিহাস, ঐতিহ্য আর অহমের লড়াই, শতাব্দীজুড়ে যে লড়াই চলে আসছে প্রজন্ম থেকে প্রজন্মন্তরে সেখানে তাদের জায়গা তো সামান্যই। ফুটবল বিশ্বও ভালোবেসে যাকে নামায়ীত করেছেন ‘সুপার ক্ল্যাসিকো’ নামে। ৯ জুনের লড়াইয়ে দেখা যেতে পারে দুই দলের সেরা একাদশকেই। মেলবোর্নে মুখোমুখী হবে চীরপ্রতিদ্ব›দ্বী দুই দল। ভিক্টোরিয়ার পর্যটনমন্ত্রী জন এরেন বলেন, ‘এই দুই দল বিশ্ব ক্রিড়ার দুই জায়ান্ট। এর চেয়ে বড় ঘটনা আর হয় না যখন আর্জেন্টিনা-ব্রাজিল মুখোমুখি হয়, আর এটাই হতে যাচ্ছে মেলবোর্নে।’
লাতিন অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে সর্বশেষ মুখোমুখি হয়েছিল দুই দল। নভেম্বরের সেই লড়াইয়ে আর্জেন্টিনাকে ৩-০ গোলে হারিয়েছিল ব্রাজিল। ২০১৮ রাশিয়া বিশ্বকাপের পর্থে পয়েন্ট তালিকায় শীর্ষে আছে নেইমারের ব্রাজিল। পাঁচ নম্বরে থেকে বিশ্বকাপ সংশয়ে মেসির আজেন্টিনা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আর্জেন্টিনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ