Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

কালিয়াকৈরে মোবাইল কোর্টের ভয়ে ২ ঘণ্টা ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ

| প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

কালিয়াকৈর উপজেলা সংবাদদাতা: গাজীপুরের কালিয়াকৈর বাজারে বৃহস্পতিবার মোবাইল কোর্টের জরিমানার ভয়ে দুপুর ১টা থেকে বিকাল ৩টা পর্যন্ত টানা ২ ঘণ্টা বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ ছিল।
মোবাইল কোর্ট সূত্রে জানা যায়, মেয়াদ উত্তীর্ণ ওষুধ, খাদ্য বা বিভিন্ন পণ্যসামগ্রী চিহ্নিত করতে উপজেলা সহকারী কমিশনার শাাফিয়া আক্তার শিমুর নেতৃত্বে মোবাইল কোর্ট বৃহস্পতিবার দুপুরে কালিয়াকৈর বাসস্টেশন এলাকায় যায়। এ সময় মেয়াদ উত্তীর্ণ ওষুধ রাখার অপরাধে সেবা ফার্মেসী ২-এর মালিকে নগদ ২৫ হাজার টাকা ও পপুলার ফার্মেসীর মালিককে নগদ ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। এই খবরে বাজারের ওষুধ, বেকারী, মুদি, ক্লিনিক, সার, মশলা, নিষিদ্ধ পলেথিন ও কারেন্টজালের দোকানসহ বিভিন্ন পণ্য সামগ্রীর ব্যবসা প্রতিষ্ঠান তাৎক্ষণিক তালাবদ্ধ করে ব্যবসায়ীরা লাপাত্তা হয়ে যায়। মোবাইল কোর্ট চলে যাওয়ার পরে বিকাল ৩টার পর এক এক করে সবাই দোকানে ফিরে আসে। এ ব্যাপারে আলাপকালে ব্যবসায়ীরা জানান, অনেক সময় তুচ্ছ কারণেও মোবাইল কোর্টের জরিমানার শিকার হতে হয়। তাই মোবাইল কোর্টকে ফাঁকি দেয়ার জন্য আমরা ব্যবসা প্রতিষ্ঠান তালাবদ্ধ করে বাড়ি চলে গিয়েছিলাম ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মোবাইল

১৮ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ