Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ইসি গঠনে শুধু প্রধানমন্ত্রীর নয়, জনমতের প্রতিফলন ঘটেছে : ওবায়দুল কাদের

| প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : নবগঠিত নির্বাচন কমিশন (ইসি) গঠনে প্রধানমন্ত্রীর পছন্দের প্রতিফলন ঘটেছে- বিএনপির এমন বক্তব্যের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, শুধু প্রধানমন্ত্রীই নয়, নতুন ইসিতে জনমতের প্রতিফলন ঘটেছে। কিন্তু বিএনপির মনোভাবই হলো মানি না, মানব না। বিএনপি সবকিছুতেই সন্দেহ করে।
গতকাল দুপুরে রাজধানীর হোটেল লা মেরিডিয়ানে তৃতীয় শীতলক্ষ্যা সেতুর নির্মাণ কাজের চুক্তি সই অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
সড়ক যোগাযোগ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, প্রেসিডেন্ট নিজে একতরফা কোনো সিদ্ধান্ত নেননি। সার্চ কমিটি হয়েছে, তারা আলাপ-আলোচনা করেছেন। বিভিন্ন দলের সঙ্গে তাদের সংলাপ হয়েছে। সার্চ কমিটি দেশের বিশিষ্টজনদের সঙ্গেও মতবিনিময় করেছে। প্রথমে ১২ জনের সঙ্গে এবং আবার পাঁচজনের সঙ্গে আলোচনা করেছেন যাতে কোনো খুঁত না থাকে। এরপরেও আমার মনে হয় এটি নিয়ে কোনো দ্বিধা-দ্বন্দ্ব থাকা উচিত নয়।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, কারও একক সিদ্ধান্তে নির্বাচন কমিশন গঠন হয়নি, সবার মতামতের ভিত্তিতেই এটি হয়েছে। সুশীল সমাজসহ সবার কাছেই নতুন ইসি গ্রহণযোগ্যতা পেয়েছে। বৃক্ষ তোমার নাম কী? ফলে পরিচয়। ফলাফলে বোঝা যাবে কেমন ইসি হয়েছে।
আগামী নির্বাচনে নতুন ইসির অধীনে বিএনপি নির্বাচনে আসবে আবারো এমন মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, বিএনপি আগামী নির্বাচনে অংশ না নিলে তাদের সাংগঠনিক কার্যক্রম আরো দুর্বল হয়ে পড়বে।
অনুষ্ঠানে তৃতীয় শীতলক্ষ্যা সেতুর নির্মাণ কাজের সাড়ে ৪০০ কোটির টাকার নির্মাণ প্রকল্পে চুক্তি সই হয়েছে। এতে সহায়তা করবে সউদি আরব। চীনা প্রতিষ্ঠান চাইনু হাইড্রো কর্পোরেশন লিমিটেড এবং সড়ক ও জনপথ বিভাগের মধ্যে এ চুক্তি সই হয়। সড়ক ও জনপথ বিভাগের প্রধান প্রকৌশলী ইবনে আলম হাসান  এবং চীনা প্রতিষ্ঠানের পক্ষে লিউ লিউ সঙ চুক্তিতে সই করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ