Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

হাইমচরে স্কুল ছাত্রদের দিয়ে মানবসেতু উপজেলা চেয়ারম্যানসহ তিনজনকে দায়ী করে তদন্ত প্রতিবেদন

| প্রকাশের সময় : ৭ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : শিক্ষার্থীদের বানানো ‘মানব সেতুতে’ হাঁটার ঘটনায় চাঁদপুরের হাইমচর উপজেলা পরিষদের চেয়ারম্যান নূর হোসেন পাটোয়ারীসহ তিনজনকে দায়ী করে প্রতিবেদন জমা দিয়েছে তদন্ত কমিটি। গতকাল (সোমাবার) চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মো. রুহুল আমীনের কাছে তদন্ত প্রতিবেদন জমা দেয় কমিটি। তদন্ত কমিটির প্রধান চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) সৈয়দা সারোয়ার জাহান বলেন, ঘটনা যেভাবে পত্র-পত্রিকায় এসেছে সেভাবেই ঘটেছে। ঘটনা সংঘটিত হওয়ার প্রমাণ আমরা তদন্তে পেয়েছি। কোনো শাস্তির সুপারিশ করা হয়েছিল কি না জানতে চাইলে সৈয়দা সারোয়ার জাহান বলেন, শাস্তির সুপারিশ তদন্ত কমিটি করে না। অভিযোগের সত্যতা পাওয়া গেছে সেটাই আমরা প্রতিবেদনে উল্লেখ করেছি।
বিভাগীয় কমিশনারের কাছে প্রতিবেদন জমা দিয়েছি। তিনি স্থানীয় সরকার বিভাগে প্রতিবেদনটি পাঠাবেন। হাইমচরের উপজেলার চেয়ারম্যান নূর হোসেন পাটোয়ারির বিষয়ে সৈয়দা সারোয়ার জাহান বলেন, তিনি আমাদের কাছে ভুল স্বীকার করেছে। বলেছেন- এটা তার ভুল হয়ে গেছে। আর স্কুল স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান এবং প্রধান শিক্ষকের উপস্থিতিতে ও তাদের আয়োজনেই ওই ঘটনা ঘটেছিল।
হাইমচর নীলকমল স্কুলের স্ট্যান্ডিং কমিটির সভাপতি হুমায়ন কবির পাটোয়ারী এবং প্রধান শিক্ষক মোশাররফ হোসেন। হাইমচরের নীলকমল স্কুলে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় ছাত্রের পিঠের ওপর নূর হোসেন পাটোয়ারির হাঁটার ছবি ও ভিডিও ছড়িয়ে পড়লে তা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে তুমুল বির্তকের সৃষ্টি হয়। এ নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর ঘটনা তদন্তে স্থানীয় সরকার বিভাগ একটি তদন্ত কমিটি গঠন করে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রতিবেদন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ