Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

নির্বাচনকালীন সরকারকে নিরপেক্ষ হতে হবে-বদিউল আলম মজুমদার

| প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

গঙ্গাচড়া (রংপুর) উপজেলা সংবাদদাতা : ইলেকশন কমিশন (ইসি) গঠনে শক্তিশালী, নিরপেক্ষ ও কার্যকরী কমিশন প্রয়োজন। যার মাধ্যমে সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত হবে এবং গণতান্ত্রিক ব্যবস্থাকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে পারবে। এমন একটি কমিশন চান দেশের বিশিষ্ট নাগরিক ও সুশাসনের জন্য নাগরিক সুজন এর সম্পাদক ড. বদিউল আলম মজুমদার। গত শনিবার বিকেলে রংপুরের গঙ্গাচড়ায় দি হাঙ্গার প্রজেক্ট আয়োজিত সফল স্বেচ্ছাব্রতিদের অভিজ্ঞতা বিনিময় অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি কথাগুলো বলেন। তিনি আরো বলেন, যোগ্যতা, স্বচ্ছতা, নিরপেক্ষতা ও বস্তুনিষ্ঠ মানদÐের ভিত্তিতে তারা যাচাই বাচাই করে একটি শর্ট লিস্ট তৈরি করে প্রকাশ করতে হবে। এতে জনগণের আস্থা প্রতিফলিত হবে। তাছাড়া সাংবাদিক ও গণমাধ্যম মতামত দিতে পারবে। কারণ এর মাধ্যমে জনগণকে আস্থায় নেওয়া হবে।
জনগণ যে মতামত দিবে সেটা মেনে নিতে হবে। তিনি আরো বলেন, কমিশন গঠনে আইন করলে আরো ভাল হত। সরকার নির্বাচনকে প্রভাবিত করতে পারবে কি না এমন এক প্রশ্নের জবাবে ড. বদিউল আলম মজুমদার বলেন, অবশ্যই পারেন। যদি নির্বাচন কমিশন নিরপেক্ষ না হয়। তাহলে এমন কাজ হতে পারে। তাই নির্বাচন নিরপেক্ষ করতে নিরক্ষেপ ইলেকশন কমিশনই যথেষ্ট নয়। নির্বাচনকালীন সরকারকে নিরপেক্ষ আচরণ করতে হবে। উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা সুজন সম্পাদক মতিয়ার রহমানের সভাপতিত্বে অভিজ্ঞতা সভায় বক্তব্য রাখেন সুজনের সমন্বয়কারী দিলীপ কুমার, ইউপি চেয়ারম্যান আব্দুল্লাহ আল হাদী, আজিজুল ইসলাম, দি হাঙ্গার প্রজেক্টের আঞ্চলিক সমন্বয়কারী রাজেশ দে, উপজেলা সমন্বয়কারী পলাশ মন্ডল, সফল স্বেচ্ছাব্রতি নাজমুন্নাহার, নিশাত চৌধুরী প্রমূখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মজুমদার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ