Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

ইসলামী ব্যাংকসমূহে অভিন্ন শরীয়াহ্ নীতিমালা ও হিসাব পদ্ধতি অনুসরণে আইবিসিএফ’র গুরুত্বারোপ

| প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

ইসলামিক ব্যাংকস কনসালটেটিভ ফোরাম (আইবিসিএফ) বাংলাদেশে কর্মরত ইসলামী ব্যাংকসমূহের জন্য অভিন্ন শরীয়াহ্ নীতিমালা এবং হিসাব পদ্ধতি অনুসরণের ওপর গুরুত্বারোপ করেছে। আইবিসিএফ-এর নব নির্বাচিত চেয়ারম্যান আরাস্তু খান সম্প্রতি এক সভায় এ বিষয়ে গুরুত্বারোপ করেন।
সভায় ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী আব্দুল হামিদ মিঞাকে চেয়ারম্যান এবং এক্সিম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ড. মুহাম্মদ হায়দার আলী মিয়া ও ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ ওয়াসেক মোঃ আলীকে কো-চেয়ারম্যান করে টাস্ক কমিটি পুনর্গঠন করা হয়। এছাড়া আইবিসিএফ-এর উদ্যোগে আগামী ১০ জুন ২০১৭ ঢাকায় ইসলামিক ব্যাংকিংবিষয়ক সেমিনার আয়োজনের সিদ্ধান্ত গৃহীত হয়।
সভায় অন্যান্যের মধ্যে সোশ্যাল ইসলামী ব্যাংকের চেয়ারম্যান মেজর (অব.) ড. মোঃ রেজাউল হক, শাহ্জালাল ইসলামী ব্যাংকের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মোঃ তৌহিদুর রহমান, ব্যাংক এশিয়ার এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান রুমি এ. হোসেন, সোশ্যাল ইসলামী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (চলতি দায়িত্ব) এহসানুল আজিজ, সাউথইস্ট ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ শাহজাহান, আল-আরাফাহ ইসলামী ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক কাজী তৌহিদুল আলম, শাহ্জালাল ইসলামী ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক শাহ্জাহান সিরাজসহ সদস্য ব্যাংকসমূহের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।Ñপ্রেস বিজ্ঞপ্তি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলামী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ