Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিআরটিএতে দুর্নীতি আছে

| প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : দুর্নীতি দমন কমিশনের (দুদক) পরিচালক খন্দকার এনামুল বাছির বলেছেন, বিআরটিএতে দুর্নীতি আছে। আমাদের চোখে বেশ কিছু অভিযোগ এসেছে। আমরা প্রাথমিকভাবে দেখেছি। এ ব্যাপারে পরে আরও ভালোভাবে খতিয়ে দেখা হবে। এ ব্যাপারে একটি প্রতিবেদন জমা দেব। তারপরই ব্যবস্থা নেয়া হবে। গতকাল মঙ্গলবার দুপুরে রাজধানীর মিরপুরের বিআরটিএ কার্যালয় পরিদর্শনে যান দুদকের চার সদস্যের দল। পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।
এনামুল বাছির বলেন, প্রাথমিক পরিদর্শন করা হয়েছে। এরপর এখানে ঝটিকা অভিযান চালানো হবে। পরিদর্শনকালে দুদকের দলটি সেবা গ্রহীতাদের সঙ্গে কথা বলেন। এ সময় কয়েকজন ভুক্তভোগী দুদকের কাছে তাদের ভোগান্তি নিয়ে অভিযোগও করেন। দুদকের পরিচালক বলেন, বিআরটিএ’র দুর্নীতির তথ্য পেয়েই আমরা এখানে সশরীরে দেখতে এসেছি। আমাদের এবং মিডিয়ার উপস্থিতির কারণে মানুষের উপস্থিতি একটু কম। বিআরটিএ-ও সবকিছু বেশ গুছিয়ে রেখেছে। আমরা প্রাথমিকভাবে দেখেছি। এ ব্যাপারে পরে আরও ভালোভাবে খতিয়ে দেখা হবে। দুদকের এই পরিদর্শনে বিষয়ে আগেই তথ্য দেয়া হয়েছিল। পরে হুট করেই এখানে হানা দেয়া হবে।
বিআরটিএ’র পরিচালক নাজমুল আহসান মজুমদার বলেন, বিআরটিএতে কিছুটা ত্রæটি আছে, কিন্তু দুর্নীতির তেমন কোনো কিছু এখনো ধরা পড়েনি। আজকে দুদক এখানে পরিদর্শন করেছে। কোনো দুর্নীতি পেলে তারা এ বিষয়ে একটি প্রতিবেদন জমা দেবেন। তারপর অপরাধীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।
এর আগে দুদকের চার সদস্যের এই দলটি রাজধানীর এ্যালেনবাড়িতে বিআরটিএ’র সদর দপ্তর পরিদর্শন করে। সেখানেও দুর্নীতির অভিযোগ পাওয়া গেছে বলে জানিয়েছে দুদক।
এর আগে গত সোমবার বাংলাদেশ বিমান, ঢাকা ওয়াসা, বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ, চট্টগ্রাম কাস্টমস হাউস ও চট্টগ্রাম বন্দর পরিদর্শন করে দুদকের পাঁচটি দল।
গুরুত্বপূর্ণ ২০টি সরকারি প্রতিষ্ঠানের দুর্নীতি প্রতিরোধ ও দমনে স¤প্রতি দুই দফায় ১৯টি প্রাতিষ্ঠানিক দল গঠন করে দুদক। সংস্থার আট পরিচালক এসব দলের নেতৃত্বে রয়েছেন। তিন সদস্যের প্রতিটি দলে একজন করে উপ-পরিচালক ও সহকারী পরিচালক রয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আছে

২৩ জুন, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ