Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

সরকারি গাছ কর্তন চরভদ্রাসনে প্রধান সড়কে অবৈধ স্থাপনা নির্মাণ

| প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

ফরিদপুর জেলা সংবাদদাতা : ফরিদপুরের চরভদ্রাসন উপজেলা সদরে স্বাধীনতা চত্বরের দক্ষিণ পাশের সরকারি মেইন সড়কের ঢাল অংশের প্রায় ১০ শতাংশ জায়গা জুড়ে গত দু’দিন ধরে দোকান ঘর নির্মাণ করে চলেছেন বিএস ডাঙ্গি গ্রামের মৃত জাফর সেকের ছেলে শেখ ইউসুফ (৪৮) ও মৃত জান মামুদ মৃধার ছেলে শাজজাহান মৃধা (৫৫)। দখলদাররা রাস্তার উপরের সরকারি বৃক্ষরাজি কর্তন করার পর রাস্তার পাড় থেকে ২৬ ফুট ঢাল অংশ নিয়ে প্রায় ১০০ ফুট লম্বাকৃতি করে দোকান ঘর নির্মাণ করছেন।
সম্প্রতি, উপজেলা স্বাধীনতা চত্বরের দক্ষিণ পাশে নদীর পাড় অংশে ১০ শত্ংাশ জায়গা ভরাট করে সরকারিভাবে প্রায় পৌনে ৩ কোটি টাকা ব্যায়ে তিনতলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন নির্মাণাধীন রয়েছে। দখলদাররা মুক্তিযোদ্ধা ভবন নির্মাণ হতে দেখে কমপ্লেক্স ভবনের সামনের রাস্তা ঘেঁষে সরকারি খাস জমি দখলের হিড়িক লাগিয়েছে বলে প্রত্যক্ষদর্শী সূত্রগুলো জানিয়েছেন।
সোমবার দুপুর ১২টায় রাস্তার জমি দলখদার শেখ ইউসুফ জানায়, রাস্তার ঢাল অংশের পরে নদী সিকস্তি জমির মালিক আমরা। তাই আমাদের জমির সীমানায় রাস্তার ঢাল অংশে দোকান ঘর নির্মাণ করছি। তিনি এ প্রতিবেদককে দোকান নির্মাণের বিষয়টি পত্রিকায় প্রকাশের অনুরোধ করে বলেন যে, তাহলে আমার দোকান ঘরের মালিকানা স্বত্ত¡ আরও শক্ত হবে।
এ ব্যপারে উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী অফিসার পারভেজ চৌধুরী বলেন, রাস্তার জমি দখলের খবর শুনে রোববার আমি তাৎক্ষণিক তহশিলদারকে পাঠিয়েছি। আজ সরেজমিনে আমি নিজে যাচ্ছি। রাস্তার জমিতে দোকান ঘর নির্মাণ সম্পূর্ণ অবৈধ। তাই ঘরগুলো উচ্ছেদের ব্যবস্থা নেব। উপজেলা চেয়ারম্যান এজিএম বাদল আমিন জানান, মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ও সেখানে দোকানপাট নির্মাণের ব্যাপারে কমান্ডারসহ দখলদাররা আমাদের কিছুই জানানি। তারা স্বাধীনতা চত্বরে নিজেদের স্বেচ্ছাচারিতায় সব কিছু করে বেড়াচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সরকারি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ