Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

প্যাটিনসনে এগিয়ে অজিরা অধিনায়ক ম্যাকের রেকর্ড

প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : যে কোন বড়-সড় ঝড়ের পর প্রকৃতিতে যেমন সান্তভাব বিরাজ করে গতকাল ব্যান্ডন ম্যাককালামের ব্যাটটা ছিল ঠিক তেমন। তাছাড়া বিদায়ী ইনিংসটা হয়তো একটু রয়েসয়েই খেলতে চেয়েছিলেন। কিন্তু সেটা তো তাঁর নামের সাথে যায় না। তাই থামতে হল দ্রæতই! ২৫ রানেই থেমেছে তাঁর ক্যারিয়ারের শেষ ইনিংস। বল খেলেছেন ২৭টি। তবে দুই ইনিংস মিলে ১৭০ রান করে একটি রেকর্ড গড়ে ফেলেছেন ‘বাজ’। অধিনায়ক হিসেবে বিদায়ী টেস্টে সর্বোচ্চ রানের ইনিংস এটি। এর আগের রেকর্ডটি ছিল ১৫৮ রানের, ১৯৩০ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে এই রান করেছিলেন উইন্ডিজ অধিনায়ক কার্ল নানেস। ম্যাককালামের মত চিত্রই যেন ফুটে উঠেছে নিউজিল্যান্ডের দ্বিতীয় ইনিংসেও। ২য় ইনিংসে তাদের সংগ্রহ ৪ উইকেটে ১২১ রান। ৬ উইকেট হাতে নিয়ে পিছিয়ে রয়েছে ইনিংস ও ১৪ রানে। কিউইদের ৩ উইকেট তুলে নিয়ে দিনের নায়ক জেমস প্যাটিনসন। অথচ ক্রাইস্টচার্সে গতকালের নায়ক হতে পারতেন কিউই বাঁ হাতি পেসার নেইল ওয়েগনারও। তার কল্যাণেই মূর্ধাহ্ন বিরতির ঘন্টা খানেক পর গুটিয়ে যায় অস্ট্রেলিয়ার ইনিংস। অবশ্য ততঃক্ষণে প্রথম ইনিংস শেষে ৫০৫ রানের বড় সংগ্রহ দাঁড় করে ফেলেছে সফরকারীরা। ১০৬ রানের খরচায় ৬ উইকেট নেন ওয়েগনার। দ্বিতীয় ইনিংসে স্বগতিকদেন আশার প্রতীক হয়ে ৪৫ রানে ব্যাট করছেন কেন উইলিয়ামসন।
সংক্ষিপ্ত স্কোর : নিউজিল্যান্ড : ৩৭০ ও ১২১/৪ (লাথাম ৩৯, গাপটিল ০, উইলিয়ামসন ৪৫*, ম্যাককালাম ২৫, নিকলস ২, কোরি অ্যান্ডারসন ৯*, প্যাটিনসন ৩/২৯)।
অস্ট্রেলিয়া : ৫০৫ (বার্নস ১৭০, স্মিথ ১৩৮, ভোজেস ৬০, ওয়েগনার ৬-১০৬)। ৩য় দিন শেষে নিউইজল্যান্ড ইনিংস ও ১৪ রানে পিছিয়ে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্যাটিনসনে এগিয়ে অজিরা অধিনায়ক ম্যাকের রেকর্ড
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ