Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

এক ম্যাচ নিষিদ্ধ আজহার

| প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : খারাপ সময়ের সাগরে হাবুডুবু খাচ্ছেন আজহার আলি। নয়তো কী! অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজ হারের পর অধিনায়কের আসনটি যখন নড়বড়ে, তখন তার জন্য এক ম্যাচের নিষেধাজ্ঞা এলো মড়ার উপর খাঁড়ার ঘা হয়ে। সিরিজের শেষ ওয়ানডেতে সেøা ওভার রেটের কারণে এ শাস্তি পেলেন পাকিস্তানের ওয়ানডে অধিনায়ক। নিষেধাজ্ঞার কারণে আগামী এপ্রিলে ওয়েস্ট ইন্ডিজ সফরের প্রথম ম্যাচ খেলতে পারবেন না আজহার। পাশাপাশি ম্যাচ ফির ৪০ শতাংশ জরিমানাও গুনতে হবে পাকিস্তানের এ ওপেনারকে। সময়ের হিসাবে তার দল দুই ওভার কম করেছে। এজন্য তার সতীর্থদের ২০ শতাংশ জরিমানা করা হয়েছে।
গত ১২ মাসে ওয়ানডেতে দ্বিতীয়বার সেøা ওভার রেটের দায়ে অভিযুক্ত হলেন আজহার। গত বছরের ৩১ জানুয়ারি অকল্যান্ডে নিউজিল্যান্ডের বিপক্ষে একটি ম্যাচে সেøা ওভার রেটের দায়ে ২০ শতাংশ ম্যাচ ফি জরিমানা করা হয় তার বিরুদ্ধে। আইসিসির নিয়ম অনুযায়ী এক বছরে দুইবার এ শাস্তি পেলে এক ম্যাচ নিষিদ্ধ করা হয় অধিনায়ককে। গত নভেম্বরে হ্যামিলটনে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্টে মিসবাহ উল হকের অনুপস্থিতিতে নেতৃত্ব দিয়ে ম্যাচ ফির শতভাগ জরিমানা দিতে হয়েছিল আজহারকে। সব মিলিয়ে অধিনায়ক হিসেবে ব্যর্থতার ভারে জবুথবু তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এক

২২ ফেব্রুয়ারি, ২০২৩
২১ ফেব্রুয়ারি, ২০২৩
৮ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ