Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নরসিংদীতে ডিসি ফুডের নিজস্ব কার্যালয় চালু

| প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার, নরসিংদী থেকে : স্বাধীনতা উত্তরকালে দীর্ঘ ৪৬ বছর পর নরসিংদীতে জেলা খাদ্য নিয়ন্ত্রকের (ডিসি ফুড) নব-নির্মিত অফিস চালু হয়েছে। গতকাল বৃহস্পতিবার খাদ্য মন্ত্রণালয়ের সচিব মো. কায়কোবাদ হোসেন শহরের বৌয়াকুড় মহলার নিজস্ব ভূমিতে ১ কোটি ৫৭ লক্ষ ৫৭ হাজার টাকা ব্যয়ে নির্মিত জেলা খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয় আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেছেন। এ উপলক্ষে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খাদ্য অধিদপ্তরের মহা-পরিচালক মো. বদরুল হাসান। সভাপতিত্ব করেন নরসিংদী জেলা প্রশাসক আবু হেনা মোরশেদ জামান।
সভায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন অধিদপ্তরের সংগ্রহ বিভাগের পরিচালক আ. আজিজ মোল্লা, খাদ্য পরিদর্শক সমিতির সভাপতি আব্দুর রহমান খান। অনুষ্ঠানে নরসিংদী জেলা খাদ্য নিয়ন্ত্রক মো. জাহাঙ্গীর আলম (অতিরিক্ত দায়িত্বে) উপস্থিত ছিলেন।
প্রধান অতিথির বক্তৃতায় খাদ্য সচিব মো. কায়কোবাদ হোসেন বলেন, শেখ হাসিনা সরকার দেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করে বিদেশে খাদ্য রফতানী করছে। দেশে এখন আর কোন খাদ্য সংকট নেই। ১৯৯৮ সালে শেখ হাসিনা সরকার ৪২ লাখ টন খাদ্য ঘাটতি নিয়েও শতাব্দীর ভয়াবহ বন্যাকে মোকাবেলা করে দেশের মানুষের খাদ্য চাহিদা পূরণ করেছেন। আর এটা শেখ হাসিনা সরকারের বিচক্ষণতারই পরিচায়ক।
উলেখ্য যে, স্বাধীনতা উত্তরকালে তৎকালীন মহকুমা খাদ্য নিয়ন্ত্রকের অফিস থেকে শুরু করে মহকুমাকে জেলায় উন্নীত করার পরও জেলা খাদ্য নিয়ন্ত্রকের অফিস শহরের একটি ভাড়াটিয়া বাড়িতে কাজ করেছে। আজ স্বাধীনতার ৪৬ বছর পর খাদ্য বিভাগ এই নিজস্ব জায়গায় জেলা খাদ্য নিয়ন্ত্রকের অফিস চালু করতে সক্ষম হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নরসিংদী

১১ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ