Inqilab Logo

সোমবার, ১০ জুন ২০২৪, ২৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৩ যিলহজ ১৪৪৫ হিজরী

রাবিতে প্রকৌশলবিদ্যা সংক্রান্ত আন্তর্জাতিক সম্মেলন শুরু

| প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

রাবি রিপোর্টার : রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রকৌশল অনুষদের উদ্যোগে প্রকৌশলবিদ্যা সংক্রান্ত আন্তর্জাতিক সম্মেলন শুরু হয়েছে। গতকাল সকাল ১০টায় বিশ্ববিদ্যালয় সিনেট ভবনে দুই দিনব্যাপী ইন্টারন্যাশনাল কনফারেন্স অন কম্পিউটার, কমিউনিকেশন, কেমিক্যাল, ম্যাটেরিয়াল্স এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং শীর্ষক এই সম্মেলনের উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর মুহম্মদ মিজানউদ্দিন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর রফিকুল আলম বেগ ও রাবি প্রো-ভিসি প্রফেসর চৌধুরী সারওয়ার জাহান। প্রকৌশল অনুষদের ডীন প্রফেসর মো. মামুন-উর-রশিদ খন্দকারের সভাপতিত্বে এই অনুষ্ঠানে ধন্যবাদ জ্ঞাপন করেন সম্মেলনের সম্পাদক কম্পিউটার সায়েন্স ও ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর মো. একরামুল হামিদ।
সম্মেলন উদ্বোধনের পর সিনেট ভবনে অনুষ্ঠিত হয় কি-নোট সেশন। প্রফেসর মামনুনুল কেরামতের সভাপতিত্বে এই সেশনে ৫টি প্রবন্ধ উপস্থাপিত হয়।
এই সম্মেলনে বাংলাদেশ ছাড়াও কয়েকটি দেশের ফলিত পদার্থবিজ্ঞান ও ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং, কম্পিউটার সায়েন্স ও ইঞ্জিনিয়ারিং, ইনফরমেশন সায়েন্স ও কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং, ম্যাটেরিয়ালস সায়েন্স ও ইঞ্জিনিয়ারিং, ফলিত রসায়ন ও রসায়ন প্রকৌশল এবং সংশ্লিষ্ট বিষয়ের উচ্চতর পর্যায়ের শিক্ষক, গবেষক, শিক্ষার্থী ও পেশাজীবী বিশেষজ্ঞগণ অংশ নিচ্ছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ