Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

যুক্তরাষ্ট্রের নাগরিকদের সতর্ক করল দূতাবাস

| প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

কূটনৈতিক সংবাদদাতা : ঢাকায় কর্মরত ও বসবাসরত এবং আগত সকল মার্কিন নাগরকিদের জন্য সতর্কবার্তা জারি করেছে ঢাকাস্থ মার্কিন দূতাবাস। এই সতর্কবার্তা দেয়া হয়েছে ২৬ জানুয়ারির হরতালের জন্য। বলা হয়েছে, ২৬ জানুয়ারি রামপাল বিদ্যুৎ কেন্দ্রের প্রতিবাদে হরতাল ডাকা হয়েছে। রামপাল বিদ্যুৎ কেন্দ্র নির্মাণের প্রতিবাদে হরতাল ডাকার কারণে সমস্যা হতে পারে।
ওই বার্তায় জানানো হয়েছে, হরতাল হবে সকাল ৬টা থেকে বেলা ২টা পর্যন্ত। সকাল থেকে তা শুরু হলেও অনেক সময় দেখা যায় হরতালকারীরা ও বিক্ষোভকারীরা এবং হরতাল সংগঠক, সমর্থনকারীরা হরতালের আগের দিন রাত থেকে বিক্ষোভ শুরু করে। আগেই হরতাল আরম্ভ করে দেয় মিছিল। এই অবস্থায় সতর্কবার্তা অবলম্বন করার জন্য বলা হচ্ছে।
সেই সঙ্গে হরতাল একটি বড় ধরনের প্রতিবাদ ও রাজনৈতিক দাবি আদায়ের জন্য আন্দোলনের স্বীকৃতপন্থা উল্লেখ করে বলা হয়েছে, এই জন্য অতিরিক্ত সাবধানতা অবলম্বন করতে হবে। সেই সঙ্গে বড় ধরণের জনতার বিক্ষোভ এড়াতে বলা হয়েছে। এমনকি শান্তিপূর্ণ হতে পারে এমন কোনো বিক্ষোভমুখী চলাচলও সহিংসতা ধাপে ধাপে বাড়তে পারে। এই জন্য এরই ধরণের বিক্ষোভ এড়িয়ে চলার জন্য বলা হয়েছে। পাশাপাশি সব ধরনের সমাবেশ ও বিক্ষোভও এড়িয়ে চলার পরামর্শ দেয়া হয়েছে। যেসব দিকে এমন হতে পারে ওই দিকে না যাওয়ার জন্য বলা হয়। গতকাল বুধবার সকালে এই সতর্কবার্তা জারি করে দূতাবাস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ