Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ডোমারে ৫ দিন ধরে অবরুদ্ধ এক মুক্তিযোদ্ধা পরিবার

| প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

ডোমার (নীলফামারী) উপজেলা সংবাদদাতা : নীলফামারীর ডোমারে চলাচলের একমাত্র রাস্তাটি বন্ধ করে দেয়ায় একটি মুক্তিযোদ্ধা পরিবার গত ৫ দিন ধরে নিজ বাড়ীতে অবরুদ্ধ হয়ে পড়েছে। অবরুদ্ধ থাকার কারণে পরিবারটি বর্তমানে মানবেতর জীবনযাপন করছে।
ডোমার পৌরসভার চিকনমাটি ধনিপাড়া গ্রামের বীর মুক্তিযোদ্ধা আব্দুর রউফ ববিনের বাড়ী চলাচলের একমাত্র রাস্তাটি পূর্ব বিরোধের জের ধরে গত ২০ জানুয়ারী পার্শ্ববর্তী বাড়ীর আব্দুল মমেনের ছেলে মাহবুব আলম পল্লব বেড়া দিয়ে বন্ধ করে দেয়। রাস্তা বন্ধ করে দেয়ার পর থেকে মুক্তিযোদ্ধা পরিবারটি নিজ বাড়ীতে অবরুদ্ধ হয়ে পড়ে।
গতকাল (মঙ্গলবার) সাংবাদিকরা ওই মুক্তিযোদ্ধার বাড়ীতে ঢুকতে না পেরে বাড়ীর পিছনের একটি জানালা দিয়ে মুক্তিযোদ্ধা ববিনের সাথে কথা বলেন। সাংবাদিকদের তিনি জানান, জীবনের ঝুঁকি নিয়ে যুদ্ধ করে দেশবাসীকে একটি স্বাধীন দেশ উপহার দিয়েছি। কিন্তু আজ সামান্য একটু জায়গার জন্য আমি পরিবারসহ ৫ দিন ধরে নিজ বাড়ীতে অবরুদ্ধ রয়েছি। ২০ জানুয়ারী সকালে ঘুম থেকে উঠে দেখি পূর্ব বিরোধের জের ধরে আমার চলাচলের একমাত্র রাস্তাটি বন্ধ করে দিয়েছে। গত ৫ দিন ধরে হাট-বাজার করতে না পেরে মানবেতর জীবনযাপন করছি। আত্মীয়-স্বজনরা অনেকে প্রয়োজনীয় খাবার জানালা দিয়ে সরবরাহ করছে। আমার কলেজ পড়–য়া মেয়ে মারজিন আকতার ভর্তির জন্য বিভিন্ন কলেজে আবেদন করেছে কিন্তু বাইরে বের হতে না পেরে কোন খোঁজ-খবর নিতে পারছে না। আমি অসুস্থ থাকায় আমার বোন আলিফজাহান হাওয়া আমাকে দেখতে এসে সেও অবরুদ্ধ হয়ে পড়ে। বিষয়টি নিয়ে পৌর মেয়র, প্যানেল মেয়র ও কাউন্সিলররা এলাকায় আসলে পল্লবরা তাদেরকে অপমানিত করে।
এ ব্যাপারে মুক্তিযোদ্ধা কমান্ডার নুরন্নবী জানায়, আমরা রাস্তা খুলে দেয়ার চেষ্টা করে ব্যর্থ হয়েছি তাই বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে বিচারাধীন রয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবিহা সুলতানা জানায়, বিরোধীয় ওই জমিটুকু জরিপ করার জন্য সার্ভেয়ারকে বলেছি। জরিপ শেষ হলে বিষয়টি নিয়ে বসবো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ