Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

২৬ শতাংশ দর বেড়ে শীর্ষে বারাকা পাওয়ার

| প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : সাপ্তাহিক ব্যবধানে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক একচেঞ্জে (ডিএসই) দর বৃদ্ধির শীর্ষে ছিল বারাকা পাওয়ার লিমিটেড। পাঁচ কার্যদিবসের ব্যবধানে কোম্পানির শেয়ারদর ২৬ দশমিক ৪০ শতাংশ বেড়েছে। এ সময় কোম্পানির মোট ২৬৬ কোটি ৩৮ লাখ ২৬ হাজার টাকার শেয়ার লেনদেন হয়। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।
বাজার পর্যবেক্ষণে দেখা যায়, কয়েক দিন থেকেই ঊর্ধ্বমুখী প্রবণতায় রয়েছে বারাকা পাওয়ারের শেয়ারদর। বৃহস্পতিবার ডিএসইতে এ শেয়ারের সর্বশেষ দর ১ দশমিক ২৮ শতাংশ বা ৬০ পয়সা বেড়ে দাঁড়ায় ৪৭ টাকা ৬০ পয়সায়। দিনভর দর ৪৬ টাকা ৫০ পয়সা থেকে ৪৮ টাকা ৮০ পয়সার মধ্যে ওঠানামা করে। সমাপনী দর ছিল ৪৭ টাকা ৪০ পয়সা, যা এর আগের কার্যদিবসে ছিল ৪৭ টাকা। গত এক বছরে এ শেয়ারের সর্বনিম্ন দর ছিল ২৭ টাকা ৫০ পয়সা ও সর্বোচ্চ ৪৯ টাকা ২০ পয়সা।
সর্বশেষ বার্ষিক সাধারণ সভায় (এজিএম) বারাকা পাওয়ারের শেয়ারহোল্ডাররা ২০১৬ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের জন্য ১৫ শতাংশ নগদের পাশাপাশি ৫ শতাংশ স্টক লভ্যাংশ অনুমোদন করেছেন। এরই মধ্যে বোনাস শেয়ারহোল্ডারদের বিও হিসাবে এবং নগদ লভ্যাংশ বাংলাদেশ ইলেক্ট্রনিক ফান্ড ট্রান্সফার নেটওয়ার্ক (বিইএফটিএন) সিস্টেমের মাধ্যমে ব্যাংক হিসাবে পাঠিয়ে দেয়া হয়েছে। গেইনারের শীর্ষে থাকা অন্যান্য কোম্পানির মধ্যে ইবনে সিনার দর বেড়েছে ২৩.২৫ শতাংশ, সেন্ট্রাল ফার্মার ২২.৪২ শতাংশ, সিটি ব্যাংকের ২০.৮৬ শতাংশ, ন্যাশনাল পলিমারের ২০.০৫ শতাংশ, ড্রাগন সোয়েটারের ১৮.২৩ শতাংশ, ফার্স্ট জনতা ব্যাংক মিউচ্যুয়াল ফান্ডের ১৭.৬৫ শতাংশ, আইসিবি এএমসিএল সেকেন্ড মিউচ্যুয়াল ফন্ডের ১৭.৩৯ শতাংশ, ইসলামী ব্যাংকের ১৭.২০ শতাংশ এবং মার্কেন্টাইল ব্যাংকের ১৬.৯৯ শতাংশ শেয়ার দর বেড়েছে। -ওয়েবসাইট



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাওয়ার

১৪ ডিসেম্বর, ২০২১
১৩ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ