Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফরিদপুরে আদালতের আদেশ অমান্য করে মার্কেট নির্মাণ

| প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

ফরিদপুর জেলা সংবাদদাতা : ফরিদপুর জেলার বোয়ালমারী উপজেলার বোয়ালমারী বাজার অন্তর্ভুক্ত ১৫০নং কামারগ্রাম মৌজার এসএ খতিয়ান ১৫১০, ১৫১১, ১৫১২ হাল দাগ নং-৬৬৬২, ৬৬৬৩, মোট জমির পরিমাণ সাড়ে ৬ শতাংশ। যাহার সীমানা আলাদা আইল দ্বারা বেষ্টনীতে আছে। এই জমির পৈতৃক সূত্রে মালিক ভোলানাথ কুন্ডু। উক্ত জমির কিছু অংশ জোরপূর্বক দখল করে মার্কেট নির্মাণ করছে পার্শ্ববর্তী ভূমিদস্যু মোঃ হাসান মোল্লা, পিতাআবু বক্কর মোল্লা। ভোলানাথ কুন্ডু সাংবাদিকদের জানান, প্রথমে হাসান মোল্লাকে দখলকৃত জমি ছেড়ে দিয়ে মার্কেট নির্মাণ করার অনুরোধ জানান। ভোলানাথ কুন্ডু অনুরোধ উপেক্ষা করে হাসান মোল্লা মার্কেট নির্মাণ কাজ অব্যাহত রেখেছে। বাধ্য হয়ে ভোলানাথ কুন্ডু বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ফরিদপুরে একটি মামলা রুজু করেন। আদালত ১৭-০১-২০১৭ তারিখে প্রথম পক্ষের নথি পর্যালোচনা করে দ্বিতীয় পক্ষকে জোরপূর্বক প্রবেশ করিয়া ইমারত নির্মাণ কাজ করি মর্মে কাজ বন্ধের আদেশ দেন। এবং ওসি বোয়ালমারীকে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার আদেশ দেন। ওতে আরো উল্লেখ আছে সহকারী কমিশনার ভূমি বোয়ালমারী প্রতিবেদন না পাওয়া আগামী ধার্য তারিখ পর্যন্ত জমিতে শান্তিÍ এবং শৃঙ্খলা বজায় রাখার জন্য ভারপ্রাপ্ত কর্মকর্তা বোয়ালমারীকে বলা হয়। তিনি সরেজমিন তদন্ত ব্যবস্থা গ্রহণপূর্বক আদালতকে প্রতিবেদন দেয়ার জন্য বলা হয়। যার স্মারক নং ওসি বোয়ালমারী ৬৭, তারিখ ১৮-০১-২০১৭।
এ বিষয়ে ওসি বোয়ালমারীর সাথে যোগাযোগ করলে তিনি জানান, বর্তমানে কাজ বন্ধ আছে। তিনি আরো জানান, আদালত সহকারী কমিশনার ভূমি বোয়ালমারীকে এ বিষয়ে প্রতিবেদন দেয়ার জন্য নির্দেশ প্রদান করেন। আমি শুধু আইন-শৃঙ্খলা রক্ষার জন্য নজর রাখছি। জোরপূর্বক মার্কেট নির্মাণ প্রসঙ্গে হাসান মোল্লার ভগ্নিপতি রেজউল ইসলাম জানান, সহকারী কমিশনার বোয়ালমারী আমাদের নির্মাণ করার নির্দেশ দিয়েছেন। তাই আমরা নির্মাণ কাজ করছি।
সহকারী কমিশনার ভূমি বোয়ালমারী জানান, আমি আদালতের একটি আদেশ পেয়েছি। ওই আদেশের কোথাও ১৪৪ ধারার বিষয়টি উল্লেখ নেই। আমি দুই পক্ষকেই শান্ত থাকার জন্য বলেছি। এদিকে ভোলানাথ কুন্ডু জানান, আমি আতংকের মধ্যে আছি। যেকোনো সময় ভূমি দস্যু হাসান মোল্লা আমার উপরে হামলা নির্যাতন চালাতে পারে। এলাকাবাসীর দাবি দ্রæত হাসান মোল্লা ও ভোলানাথ কুন্ডুর সমস্যা দ্রæত সমাধান করা হোক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফরিদপুর

১১ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ