Inqilab Logo

শনিবার, ০১ জুন ২০২৪, ১৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বেনাপোলে সীমান্ত সম্মেলন অনুষ্ঠিত

| প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

 
বাংলাদেশি জনগণের ওপর গুলি না করার অঙ্গীকার  
বেনাপোল অফিস : সীমান্ত সুরক্ষায় মাদক, অস্ত্র চোরাচালান ও জঙ্গি অনুপ্রবেশ রোধে বাংলাদেশ ও ভারতের বিজিবি-বিএসএফের সেক্টর পর্যায়ে সমন্বিত (বর্ডার) ম্যানেজমেন্টের উপর সীমান্ত সম্মেলন বুধবার বেনাপোলে অনুষ্ঠিত হয়েছে। বিএসএফের সেক্টর কমান্ডার ডিআইজি মৃদুল সেনোয়াল ২০ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন।
বিএসএফের ২০ সদস্যের প্রতিনিধিদলকে সকালে বেনাপোল চেকপোস্ট নোম্যান্স ল্যান্ডে ফুল দিয়ে বরণ করে নেয় বিজিবি কর্মকর্তারা। পরে চৌকস বিজিবি দল বিএসএফের ডিআইজিকে গার্ড অব অনার প্রদান করে। বিজিবির পক্ষে ২০ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন খুলনা সেক্টর কমান্ডার কর্নেল ইকবাল হোসেন। এ সময় উপস্থিত ছিলেন যশোরের ৪৯ বিজিবির অধিনায়ক লে: কর্নেল জাহাঙ্গীর হোসেন, ২১ বিজিবি অধিনায়ক লে: কর্নেল আরিফুর রহমান, আর আইবির কমান্ডিং অফিসার লে: কর্নেল খবির হোসেন ও খুলনা বিজিবির স্টাফ অফিসার অতিরিক্ত পরিচালক (অপারেশন) নজরুল ইসলাম প্রমুখ।
সম্মেলনে বাংলাদেশি জনগণের উপর গুলি চালাবে না বলে আশ্বস্ত করেন বিএসএফের কর্মকর্তারা। অস্ত্র, মাদক চোরাচালান ও জঙ্গি অনুপ্রবেশ রোধে দু’দেশের সীমান্তরক্ষিরা এক সাথে কাজ করার বিষয়ে একমত পোষণ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জঙ্গি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ