Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

মুক্তিযোদ্ধা হিসেবে তালিকাভুক্তি জোটেনি মনসুর হোসেনের ভাগ্যে !

| প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

পাবনা জেলা সংবাদদাতা : স্বাধীনতার ৪৫ বছর পার হলেও তিন কন্যা সন্তানের জনক মুক্তিযোদ্ধা মো. মনসুর হোসেনের ভাগ্যে এখনও জোটেনি মুক্তিযোদ্ধা হিসেবে কোন তালিকাভূক্তি। দ্বারে দ্বারে ঘুরে অবশেষে ষ্ট্রোক করে এখন তিনি শয্যাশায়ী। তাঁর ভাগ্য-কপালে জুটবে কী মুক্তিযোদ্ধা হিসেবে তালিকাভূক্তি ?
মহান স্বাধীনতা যুদ্ধে পাবনার সাাঁথিয়া উপজেলায় অবস্থানকালে মনসুর হোসেন দেশমাতৃকাকে পাক হানাদার মুক্ত করতে মুক্তিযুদ্ধে অংশ নেন। তাঁর পিতা আবুল হোসেন সাঁথিয়ায় কর্মরত থাকায় মনসুর হোসেন পিতার কাছে থাকতেন। ১৯৭১ সালে মুক্তিযুদ্ধ শুরু হলে ঘরে বসে থাকতে পারেননি মো. মনসুর হোসেন। ঝাঁপিয়ে পড়েন দেশকে শত্রæ মুক্ত করতে। স্বাধীনতা সংগ্রামের এই লড়াকু সৈনিকের ভাগ্যে এখনও মুক্তিযোদ্ধা হিসেবে তালিকাভূক্তি জোটেনি। তালিকাভূক্তির জন্যে দ্বারে দ্বারে ঘুরে মনসুর হোসেন জীবন সায়েহ্নে এসে ষ্ট্রোকে আক্রান্ত হয়ে শয্যাশায়ী। বর্তমানে তিনি পাবনার ঈশ্বরদী উপজেলায় বসবাস করছেন। মুক্তিযুদ্ধে তার সাহসী ভূমিকার কথা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল স্বীকার করলেও সংশ্লিষ্ট মন্ত্রণালয় তাকে মুক্তিযোদ্ধা হিসেবে তালিকাভূক্তি করেননি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুক্তিযোদ্ধা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ