Inqilab Logo

শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রতিশোধের ম্যাচে অনিশ্চিত মেসি

প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : বার্সেলোনার আবহাওয়াটা এখন বেশ ঠা-া। চলতি সপ্তায় তো তাপমাত্রাও আরো কমতির দিকে। তা সত্ত্বেও মেঘের ফাঁক দিয়ে ঠিকই উঁকি দিচ্ছে সূয্যি মামা। আর সকালের সেই আলো ছড়িয়ে পড়েছে টিটো ভিলেনোভার সবুজ মাঠে। এমন মাঠকে আরো সোভাময় করে তুলেছে একঝাঁক ফুটবল তারকা। না, কোন ম্যাচ নয়। ম্যাচের পূর্ব প্রস্তুতি। কোপা দেল রের কোয়ার্টার ফাইনালের ম্যাচকে সামনে রেখে নিজেদের ঝালিয়ে নিচ্ছে লুইস এনরিকের শিষ্যরা। লা লিগায় অ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে ৬-০ ব্যবধানে জয়ের পর বিশ্রামের ধার ধারলেন না লুইস এনরিকে। আজ রাতে যে আবার মাঠে নামতে হবে বার্সেলোনাকে। প্রতিপক্ষও একই, আ্যাটলেটিকো বিলবাও। প্রতিপক্ষ একই হলেও আসরটা কিন্তু ভিন্ন। গেল বছর ফাইনালে যে দলের কাছে হেরে এই একমাত্র শিরোপা হাতছাড়া হয়েছিল কাতালানদের। এবার সেই প্রতিপক্ষকের সাক্ষাত কোয়ার্টার ফাইনালেই পেয়ে যাচ্ছে বিশ্বসেরা ক্লাবটি। সেই হিসাবে ম্যাচটিকে বার্সার জন্য প্রতিশোধের মঞ্চ বললেও ভুল হবে না।
বার্সার অনুশীলন শিবিরে লুইস সুয়ারেসের দেখা মিললেও, দেখা মিলল না লিওনেল মেসির। সেটা অবশ্য অনুমিতই ছিল। গত ম্যাচে বিলবাওয়ের বিপক্ষে ডান পায়ের পেশীতে ব্যাথা পাওয়ায় বিতির পর মাঠেই নামা হয়নি আর্জেন্টাইন তারকার। রবিবারের সেই ম্যাচে তার পরিবর্তে মাঠে নামানো হয়েছিল আর্দা তুরানকে। মেসির ডাক্তারী পরীক্ষায় অবশ্য সুখবরটাই এসেছে। চোটের কোন চিহ্ন পাওয়া যায়নি তার পেশীতে, তাই দুশ্চিন্তার কিছু নেই বলে জানানো হয় বার্সেলোনার ওয়েবপেজে। আজ খেলবেন কিনা, সেটা অবশ্য এখনো অনিশ্চিত। তবে জর্ডি আলবার না খেলার বিষয়টা পুরোপুরি নিশ্চিত। রোববারের সেই ম্যাচে ডান পায়ের হ্যামিস্ট্রিং ইনজুরির কারণে অন্ততঃ ১০ দিনের জন্য ছিটকে পড়েন এই স্প্যানিশ ফুল ব্যাক। ওদিকে অনুশীলনে দেখা মিললেও নিষেধাজ্ঞার কারণে আজ মাঠে নামতে পারবেন না গত ম্যাচে বস্কিউদের বিপক্ষে হ্যাটট্রিক করা সুয়ারেস। লাস পালমাসের বিপক্ষে ৪-১ গোলে জয়ের পর মাঠে বাজে আচরনের জন্য দুই ম্যাচ নিষিদ্ধ হন মৌসুমে বার্সার এই সর্বোচ্চ গোলের মালিককে। বার্সা ভক্তরা তাই তাকিয়ে নেইমারের ওপর। প্রথম লেগের এই ম্যাচটি হবে বিলবাওয়ের মাঠ সান মামেসে।
শেষ আটের লড়াইয়ে সেল্টা ডি ভিগোর বিপক্ষে আজ মাঠে নামছে অ্যাটলেটিকো মাদ্রিদও। ওদিকে আরেক স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদকে থাকতে হচ্ছে দর্শক হিসেবে। কাদিজের বিপক্ষে নিষিদ্ধ খেরোয়াড় খেলানোর দায়ে শেষ ষোলয় পা রেখেও আসর থেকে বহিষ্কার করা হয় স্পেনের সফলতম দলটিকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রতিশোধের ম্যাচে অনিশ্চিত মেসি
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ