Inqilab Logo

রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় প্রতিনিধি সম্মেলনে মুফতি ইজহারুল ইসলাম চৌধুরী তিলের বিরুদ্ধে আপোষহীন সংগ্রামে উলামায়ে কেরামকে ভূমিকা রাখতে হবে

| প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

প্রেস বিজ্ঞপ্ত : চট্টগ্রামস্থ লালখান বাজার মাদরাসা মিলনায়তনে গত শুক্রবার ‘বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি’র জাতীয় প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন পার্টির সভাপতি দীর্ঘদিনের কারা নির্যাতিত মজলুম জননেতা আল্লামা মুফতি ইজহারুল ইসলাম চৌধুরী।
অতিথি আলোচক ছিলেন দৈনিক ইনকিলাবের সহকারি সম্পাদক, সাংবাদিক, কলামিস্ট আল্লামা উবায়দুর রহমান খান নদভী। সারাদেশ থেকে কেন্দ্রীয়, জেলা ও মহানগর নেতৃবৃন্দের উদ্দেশে সভাপতির বক্তব্যে আল্লামা মুফতি ইজহারুল ইসলাম চৌধুরী বলেন, দেশ ও জাতি আজ গভীর সঙ্কটে নিপতিত উম্মাহর এই ক্রান্তি লগ্নে উলামায়ে কেরাম ও জাতীয় নেতৃবৃন্দকে ভেদাভেদ ভুলে বৃহত্তর ঐক্য গড়ে তুলতে হবে। বাতিলের বহুমুখী ষড়যন্ত্র মোকাবেলায় এটাই এখন সময়ের গণদাবি। দীর্ঘ সময়ের কারা নির্যাতন ও নজির বিহীন জুলুমের বর্ণনা দিয়ে তিনি বলেন উম্মাহ ও ইসলামের স্বার্থে আমি আমার জীবনের শেষ রক্তবিন্দু উৎসর্গ করবো। সকলকে আগামী দিনের সর্বাত্মক আন্দোলনে ঝাঁপিয়ে পড়ার জন্য তিনি উদাত্ত আহŸান জানান।
আল্লামা উবায়দুর রহমান খান নদভী বলেন, উলামায়ে কেরাম ও মুসলিম উম্মাহ আজ বহুমুখি ষড়যন্ত্রের শিকার আর্ন্তজাতিকভাবে বাংলাদেশ এর শিক্ষা সংস্কৃতিকে অনৈসলামী করণের যে নীলনকশা বাস্তবায়নের চক্রান্ত চলছে তা মোকাবেলায় পরিকল্পিত ও সমন্বিত উদ্যোগ প্রয়োজন, বাংলাদেশের সুপ্রাচীন ঐতিহ্যবাহী সংগঠন বাংলাদেশ নেজামে ইসলাম পার্টিকে এই ক্ষেত্রে ব্যাপক ভুমিকা রাখতে হবে।
উল্লেখ্য, উক্ত প্রতিনিধি সম্মেলনের সকল প্রতিনিধির সর্বাত্মক প্রস্তাব ও সমর্থনের মাধ্যমে বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির যুগ্ম মহাসচিব মাওলানা আব্দুল মাজেদ আতহারীকে ভারপ্রাপ্ত মহাসচিব মনোনীত করা হয় এবং মাওলানা উবায়দুর রহমান খান নদভীকে সভাপতির উপদেষ্টা নির্বাচিত করা হয়।
আগত প্রতিনিধিবৃন্দের পৃথক পৃথক আলোচনায় বাংলাদেশ নেজামে ইসলাম পার্টিকে তৃণমূল থেকে কেন্দ্র পর্যন্ত সুসংগঠিত করার বিশেষ গুরুত্বারোপ করা হয়।
সারাদেশ থেকে প্রতিনিধিগণের মাঝে আলোচনায় অংশ নেন, অধ্যক্ষ মাওলানা সারওয়ার কামাল আজিজী, আব্দুর রহমান চৌধুরী, মুফতী এনামুল হক, মুফতী হারুন ইজহার, মাওলানা আজিজুল হক ইসলামাবাদী, আ হ ম নুরূল কবির হেলালী, মাওলানা মুসা বিন ইজহার, মুফতী দ্বীনে আলম হারুনী, মুফতী মোহাম্মাদ আলী, মাওলানা মাসউদুল আলম নদভী, মাওলানা মনজুরুল কাদের চৌধুরী, এডভোকেট নিজাম উদ্দিন , নূরুল হক চকোরি, কারী ফজলুল করিম জেহাদী, আনোয়ার হোসেন রব্বানী, মাওলানা ফুজাইল বিন আব্দুল জলিল, মাকসুদুর রহমান, মিযানুর রহমান চৌধুরী প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয়


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ